|

সড়কে হাঁটু সমান পানির নিচে খানাখন্দ, ঘটছে দূর্ঘটনা

প্রকাশিতঃ ৯:২৯ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৫, ২০২১

আবু রাইহান, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বগার বাজার চৌরাস্তা মোড় থেকে সানকিভাঙ্গা রাস্তায় বেশ কিছুটা জায়গা জুড়ে সারা বছরই জমে থাকে কাঁদাযুক্ত পানি।

প্রায় হাঁটু সমান পানির নিচে রয়েছে অসংখ্য খানাখন্দ। এতে যানবাহন পড়েই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। গত কয়েকদিনের মধ্যেই এখানে লাকড়ি বোঝাই ট্রাক, অটোরিকশা, সিএনজি, পিক-আপ সহ বিভিন্ন ছোট-বড় গাড়ি উল্টে আহত হয়েছে অনেকে। রাস্তাটির এমন বেহাল দশায় নিরুপায় হয়ে দূর্ঘটনার ঝুঁকি নিয়েই চলছে যানবাহন ও পথচারীরা।

রাস্তাটি দেখলে মনে হবে এটা কোন রাস্তা নয় যেন ছোটখাটো কোনো ডোবা।

উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বগার বাজার চৌরাস্তা থেকে সানকিভাঙ্গা বাজার রাস্তার বগার বাজার চৌরাস্তা মোড় থেকে সানকিভাঙ্গা সড়কে প্রায় ২০০ মিটার সড়কে সারা বছরই জমে থাকে কাঁদাযুক্ত এই পানি। একটু বৃষ্টি হলেই এর অবস্থা হয়ে পড়ে আরো খারাপ। কাঁদাযুক্ত পানি জমে থাকার ফলে শিক্ষার্থী, দোকানদার, গার্মেন্টসকর্মী ও জনসাধারনের চলাচলে সিমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এটি উপজেলার দুই ইউনিয়ন ও ফুলবাড়িয়া উপজেলার সংযোগ সড়ক । এ সড়কে রয়েছে আকিজ সিরামিকস, খাদ্য ফেক্টরী নিপ্পনসহ কয়েকটি কারখানা। স্থানীয়রা জানান, বগার বাজার চৌরাস্তা থেকে সানকিভাঙ্গা বাজার রোডটি একটি ব্যস্ততম সড়ক। এখানে রয়েছে কয়েকটি কারখানা। এই সড়কের চৌরাস্তা মোড়ে সারা বছরই পানি আটকে থাকে। পানি নিষ্কাসনের নেই কোন ব্যবস্থা। রাস্তার দুইপাশে উচু করে মার্কেট তৈরী করায় পানি নিষ্কাশনের পথ বন্ধ হওয়ায় রাস্তায় চলাচলে এই অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

আগে পানি আটকে থাকলেও কাদাযুক্ত ছিল না কিন্তু এখন আকিজ সিরামিকস রাস্তার পাশ দিয়ে গর্ত করে গ্যাসের লাইন নেওয়ার ফলে পানি আটকে কাঁদাযুক্ত হয়ে গেছে। এখন কাদাযুক্ত এই রাস্তা দিয়ে হেটে চলাও কষ্টকর। এই বেহাল রাস্তার কারনে অনেকেই আহত হয়েছে বলেও অভিযোগ করেন অনেকে।

স্থানীয় বাসিন্দা আবু তোরাব জানান, এ রাস্তাটি নিয়ে আমরা অনেক বিপদে আছি। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি জমে অল্প বৃষ্টিতেই কাদার সৃষ্টি হয়। এতে রাস্তায় পায়ে হেঁটে চলা দুস্কর হয়ে দাড়িয়েছে। বৃষ্টি না থাকলেও সারা বছর এখানে পানি আটকে থাকে। এ জায়গায় কাঁদা-পানি জমায় চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে সাধারণ পথচারীরা।

সরেজমিন ঘুরে আরও দেখা যায়, এ রাস্তায় পানি নিষ্কাসনের নেই কোন ব্যবস্থা। কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি জমে অল্প বৃষ্টিতেই কাঁদার সৃষ্টি হয়। যার ফলে মানুষ পায়ে হেঁটেও যেতে কষ্ট হয়। রাস্তায় সারা বছর পানি আটকে থাকার ফলে গর্তের সৃষ্টি হয়েছে। গর্তে সাধারন মানুষ নিজ উদ্যোগে লাল নিশান লাগিয়ে রেখেছেন। গাড়ী চালকসহ অনেককেই পড়তে হয়েছে বেকায়দায়। বিশেষ করে বর্ষা মৌসুমে জনগনের দুর্ভোগ থাকে সীমাহীন।

স্থানীয় আমিরাবাড়ী ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান ভুট্টো জনান এই সড়কটি এলজিইডির। পানি নিষ্কাশনের রোডস এন্ড হাইওয়ে থেকে কাজ শুরু করার কথা। তারা না করলে আমরা করতাম।

ত্রিশাল উপজেলার নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোস্তাফিজুর রহমান জানান, আমি উপজেলা চেয়ারম্যান সাহেবকে নিয়ে পরিদর্শন করেছি। আটকে থাকা পানি নিষ্কাষনের জন্য স্থানীয় চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। এই সড়কটি রোডস এন্ড হাইওয়ের। তাদেরকেও অবগত করা হবে। সড়কটি দিয়ে চলতে মানুষকে দূর্ভোগ পোহাতে হয় তার জন্য দ্রতই পানি নিষ্কাসনের ব্যবস্থা করা হবে।

দেখা হয়েছে: 173
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪