|

হাতুড়ে ডাক্তারের ভুল চিকিৎসায় কয়েক’শ হাঁসের বাচ্চা মারা গেছে

প্রকাশিতঃ ৮:৩৬ অপরাহ্ন | এপ্রিল ১৬, ২০২০

হাতুড়ে ডাক্তারের ভুল চিকিৎসায় কয়েক'শ হাঁসের বাচ্চা মারা গেছে

শিউলী, রংপুরঃ রংপুরে মমিনপুর ইউনিয়নের, জানপুর গ্রামের আরাফাত হোসেন এর হাঁসের খামারে হাতুড়ে ডাক্তারের ভুল চিকিৎসায় এক সঙ্গে কয়েক’শ হাঁসের বাচ্চা মারা গেছে।

আজ(১৬ এপ্রিল, ২০২০) আরাফাত হোসেন জানান, তিনি যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ নিয়ে অনেক দিন থেকে হাঁসের খামারে হাঁস পালন করে আসছেন। তার হাঁসের খামারে ৪৫ (পয়তাল্লিশ) দিন আগে পাঁচশো পঞ্চাস টা বাচ্চা নিয়ে খামার শুরু করে। হাঁসের বাচ্চাকে সুস্থ রাখার জন্য আরাফাত হোসেন স্থানীয় হাতুড়ে পশু ডাক্তার আলতাব এর কাছে যায়। হাতুড়ে ডাক্তার আলতাফ তাকে পরামর্শ দেয়।

তার হাঁসের বাচ্চা গুলোর শরীর সুস্থ রাখার জন্য ভ্যাকসিন দিতে হবে। হাতুড়ে ডাক্তার আলতাফ হাঁসের বাচ্চা গুলোকে ভ্যাকসিন দেওয়ার পরের দিন থেকে, প্রতিদিন প্রায় ২০- ২৫ টা করে বাচ্চা মারা যাচ্ছে। হটাৎ করে হাঁসের বাচ্চা মারা যাওয়া দেখে আমি চমকে যাই।

পরে হাতুড়ে ডাক্তার আলতাফকে ফোন দেই ধরে, হাঁসের বাচ্চা গুলোকে দেখার জন্য তাকে অনেক বার ডাকি কিন্তু তিনি আসে না। তিনি হাঁসের বাচ্চাকে খাওয়ানোর জন্য, নানা ধরনের ঔষধের নাম বলে। সেগুলো এনে খাওয়াইলে বাচ্চা গুলো ঠিক হয়ে যাবে। তিনি একবারের জন্যও খামারে আসেনি। আমি তাকে কয়েকদিন থেকে ফোন দিলে। তিনি খামারে না এসে। আমাকে নানান ধরনের,গালিগালাজ ও ভয়-ভীতি দেখাচ্ছে। আমি এই খামারের জন্য সর্বশান্ত হয়ে গেলাম। আমি এর বিচার চাই।

পরে হাতুড়ে ডাক্তার আলতাফকে ফোন দিলে জানা যায়। তিনি কোন ডাক্তার নয়। তার কোন ধরনের সার্টিফিকেট নেই। তিনি মাঝে মাঝে গরু-ছাগল দেখেন। কিন্তু তিনি কখনোই হাঁস-মুরগির চিকিৎসা করেনি।

দেখা হয়েছে: 421
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪