|

হালুয়াঘাটে জমে উঠেছে পৌরসভা নির্বাচন

প্রকাশিতঃ ১:২১ অপরাহ্ন | মার্চ ২৫, ২০১৮

পৌরসভা নির্বাচন

সৈয়দ তরিকুল্লাহ আশরাফী, স্টাফ রিপোর্টারঃ

দীর্ঘ প্রায় ৫ বছর প্রতীক্ষার পর আগামী ২৯ মার্চ নিজেদের ভোট প্রয়োগের মাধ্যমে পৌর মেয়র, ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর নির্বাচিত করতে যাচ্ছেন হালুয়াঘাট পৌরসভার ভোটাররা। বর্তমানে এই নির্বাচনকে ঘিরে হালুয়াঘাটে বইছে আনন্দের বন্যা ও সেই সাথে রয়েছে কিছু তিক্ততা।

দীর্ঘদিনের প্রত্যাশা পুরণ হতে চলেছে এই পৌরসভার নাগরিকদের। তাই ভোটার এবং প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। ২০১৪ সালে হালুয়াঘাট উপজেলার কিছু অংশকে নিয়ে পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়। এতদিন সীমানা নিয়ে জটিলতার সৃষ্টির কারণে নির্বাচন কমিশন এই পৌরসভায় নির্বাচনের আয়োজন করতে পারেনি। সীমানা জটিলতা নিরসনের পর সম্প্রতি আগামী ২৯ মার্চ নির্বাচনের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

নির্বাচনে ৯ টি ওয়ার্ডের মেয়র পদে ৬ জন, সাধারণ কান্সিলর পদে ৪৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে তিনটি ওয়ার্ডের জন্য ১০ জন মহিলা প্রার্থী হয়েছেন। এদিকে মেয়র পদে সরকার দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম ভূঞা (খুররম) ।

অন্যদিকে, ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন উপজেলা বিএপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আব্দুল হামিদ। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন সাবেক ইউপি চেয়ারম্যান সালেহ আহাম্মদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রশান্ত কুমার সাহা পন্তু, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মোতালেব ও উপজেলা বিএপির যুগ্ম আহবায়ক নাদিম আহমেদ।

এদিকে নির্বাচনকে ঘিরে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। তারা ২৯ মার্চ নির্বাচনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নানান প্রতিশ্রুতি দিয়ে নিজেদের প্রতীকে ভোট চাচ্ছেন। অন্যদিকে স্ব-স্ব প্রার্থীর অনুকুলে ভোটারদের সমর্থন আদায়ের লক্ষে অসংখ্য নারী কর্মী ও সমর্থকরা চোখে পড়ার মত।

দেখা হয়েছে: 386
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪