|

হালুয়াঘাট পৌর নির্বাচনে ভোট গ্রহন চলছে

প্রকাশিতঃ ১২:৫৯ অপরাহ্ন | মার্চ ২৯, ২০১৮

হালুয়াঘাট-পৌর-নির্বাচন-Haluaghat municipal elections are going to vote

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভার নির্বাচনে সকাল ৮ টা থেকে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন চলছে। তবে সকাল দিকে ভোটারদের উপস্থিতি কম দেখা গেলেও বেলা উঠার পরপর ভোটার উপস্থিতি বারবে বলে দাবি করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুব শাহ্।

বৃহস্পতিবার (২৯ মার্চ ) সকাল উপজেলার পৌর এলাকার শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ কেন্দ্রসহ বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শনের সময় ভোট দিতে দেখা যায় সাধারন ভোটারদের।

জানা যায়, মেয়র পদে ছয়জন , সাধারন কাউন্সিলার পদে ৪৫ এবং সংরক্ষিত ১০ নারী সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। মেয়র পদে বিএনপির প্রার্থী মোহাম্মদ আব্দুল হামিদ, প্রতীক ধানের শীষ। আ.লীগের প্রার্থী মো খায়রুল আলম ভুঞা, প্রতীক নৌকা। উপজেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক স্বতন্ত্র প্রার্থী নাদিম আহমেদ কম্পিউটার এবং সাবেক আ.লীগ নেতা ছালেহ্ আহাম্মদ লড়ছেন নারিকের গাছ নিয়ে।

হালুয়াঘাট-পৌর-নির্বাচন-Haluaghat municipal elections are going to vote

অন্যদিকে আরেক স্বতন্ত্র প্রার্থী প্রশান্ত কুমার সাহা মোবাইল ফোন এবং মোতালেব হোসেনের প্রতীক জগ নিয়ে মাঠে রয়েছেন।

এদিকে ভোটকেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি কম হলেও মহিলা ভোটারের উপস্থিতি ছিল বেশী। নির্বাচন কর্মকর্তারা বলেছেন বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি আরো বাড়বে। নির্বাচন সুষ্ট করতে ১জন রিটার্নিং, একজন সহকারী রিটানিং অফিসার, পুলিশ র‍্যাব বিজিবিসহ প্রয়োজণীয় সংক্ষক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন । তিনটি মোবাইল টিম ও দুইটি স্টাইকিং ফোর্স এর সাথে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। নয়টি ভোট কেন্দ্রেও একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত করা হয়েছে।

হালুয়াঘাট-পৌর-নির্বাচন-Haluaghat municipal elections are going to vote

৬ দশমিক ৫৬ বর্গ কিলোমিটার আয়তনের পৌরসভায় ৫১ হাজার অধিবাসী। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৪ শত ২৭ জন। নারী ভোটার ৭ হাজার দুই শত, বাকীরা পুরুষ ভোটার। ২০১৪ সালের ২০ জানুয়ারী হালুয়াঘাটকে নতুন পৌরসভা ঘোষনা করে প্রজ্ঞাপণ জারি করেন সরকার । চলতি বছর ১৮ ফেব্রুয়ারী নির্বাচন কমিশন কর্তৃক পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। পৌরসভায় ৯টি ভোট কেন্দ্র, কক্ষ ৪৮, অস্থায়ী কক্ষ ৩টি। নির্বাচন সুষ্ট হচ্ছে এবং সবাইকে সমানভাবে দেখা হচ্ছে বলে দাবী করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মাহবুব আলম শাহ্।

দেখা হয়েছে: 400
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪