|

হালুয়াঘাট ২৯ মার্চ পৌর নির্বাচন, শেষ মুহুর্তে ভোটারদের দ্বারে প্রার্থীরা

প্রকাশিতঃ ৩:৫৯ অপরাহ্ন | মার্চ ২৭, ২০১৮

হালুয়াঘাট-পৌর-নির্বাচন-Haluaghat municipal elections on March 29, in the last moment voters door candidates

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভায় ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই পৌর নির্বাচনকে ঘিরে চলছে উৎসব মুখোর আমেজ। পোস্টারে পোষ্টারে কানায় কানায় ছেয়ে গেছে পৌর এলাকার সব কয়টি মহল্লার রাস্তাঘাট।

প্রার্থীরা রাতদিন র্নিঘুম ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন ভোটের আশায়।দিচ্ছেন নানান রকম প্রতিশ্রুতিও। ভোটাররাও কম যাচ্ছেন না প্রার্থীদে কাছে। তারাও হিসাব কষছেন কোনন প্রার্থীকে নির্বাচনে জয় করলে মাদক সন্ত্রাস হবে না, নিজেদের আশা আকাংখার বাস্তবায়ন হবে।

মঙ্গলবার (২৭ মার্চ ) সকালে উপজেলার পৌর শহরের বিভিন্ন ওয়ার্ডে সরেজমিনে গিয়ে এমন চিত্রই দেখা যায়।

জানা যায়, হালুয়াঘাট নতুন পৌরসভা নির্বচনে মেয়র পদে লড়ছেন ৬ জন প্রার্থী। এ ছাড়া ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলার পদে ৪৫ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলার পদে ১০ নারী প্রার্থী নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন।

এদিকে দেশের বড় দুই দল বিএনপি ও আ.লীগের ঘরের শত্রু বিভীষণ দু’জন প্রার্থী ছাড়াও স্বতন্ত্র আরও দুই প্রাথীর সাথে লড়তে হচ্ছে। বিএনপির প্রার্থী মোহাম্মদ আব্দুল হামিদ, প্রতীক ধানের শীষ। আ.লীগের প্রার্থী মো খায়রুল আলম ভুঞা, প্রতীক নৌকা।

উপজেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক স্বতন্ত্র প্রার্থী নাদিম আহমেদ কম্পিউটার এবং সাবেক আ.লীগ নেতা ছালেহ্ আহাম্মদ লড়ছেন নারিকের গাছ নিয়ে। অন্যদিকে আরেক স্বতন্ত্র প্রার্থী প্রশান্ত কুমার সাহা মোবাইল ফোন এবং মোতালেব হোসেন জগ প্রতীক নিয়ে পৌর নির্বাচনে প্রতিদন্ডীতায় লড়ছেন। তবে নতুন পৌরসভার উন্নয়নে ভোটাররা সৎ উন্নয়ন বান্ধব ও দুনীতিমুক্ত প্রার্থীকে ভোট দিতে উৎসাহী।

স্বতন্ত্র মেয়র প্রার্থী (বিএনপি বিদ্রোহী) নাদিম আহমেদের দাবী, তিনি ব্যবসায়ীদের পছন্দের প্রার্থী। তিনি বলেন, হালুয়াঘাট পৌর এলাকায় চার হাজারের মত ব্যবসায়ী আছেন। তার মতে ব্যবসায়ী পরিবারের সাড়ে তিন হাজার ভোট পেলেই তিনি বিজয়ী হবেন। অন্যদিকে ছালেহ আহাম্মদের অভিযোগ জনগন তার সাথে আছেন। তাকে ভোট দিলে পরে ভোটারদের মামলার ভয়ভীতি প্রদর্শন করছেন আ.লীগের কর্মীরা।

বিএনপির প্রার্থী মোহাম্মদ আব্দুল হামিদ বলেছেন নির্বাচনী প্রচার কাজে সরকারী বা অন্য দলের মত তারা সুবিধা পাচ্ছেন না। তার পরেও নির্বচনে তিনি বিজয়ী হবেন। আর আ.লীগের প্রার্থী মো খায়রুল আলম ভুঞা বলেছেন, ভয় প্রদর্শনের কথা মিথ্যা, বরং সরকারী দলের প্রার্থী হিসাবে তিনি অন্যের প্রতি সহনশীল। তিনি সরকারী দলের প্রার্থী। জনগন উন্নয়ন চাইলে তাকেই বেছে নিবেন। তাহলেই পৌরসভার কাংখিত উন্নয়ন হবে।

মোহাম্মদ আব্দুল হামিদ, মেয়র প্রার্থী ( উপজেলা সদস্য) বিএনপি,হালুয়াঘাট, ময়মনসিংহ। মো খায়রুল আলম ভুঞা, মেয়র প্রার্থী, ( উপজেলা যুগ্ম সাধারন সম্পাদক) আ.লীগ, হালুয়াঘাট, ময়মনসিংহ।

৬ দশমিক ৫৬ বর্গ কিলোমিটার আয়তনের পৌরসভায় ৫১ হাজার অধিবাসী। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৪ শত ২৭ জন। নারী ভোটার ৭ হাজার দুই শত, বাকীরা পুরুষ ভোটার। ২০১৪ সালের ২০ জানুয়ারী হালুয়াঘাটকে নতুন পৌরসভা ঘোষনা করে প্রজ্ঞাপণ জারি করেন সরকার ।

চলতি বছর ১৮ ফেব্রুয়ারী নির্বাচন কমিশন কর্তৃক পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। পৌরসভায় ৯টি ভোট কেন্দ্র, কক্ষ ৪৮, অস্থায়ী কক্ষ ৩টি। নির্বাচনে ১জন রিটার্নিং, একজন সহকারী রিটানিং অফিসার দায়িত্ব পালন করবেন। থাকবে প্রয়োজণীয় সংক্ষক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

দেখা হয়েছে: 362
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪