|

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিতঃ ৫:০৬ অপরাহ্ন | অক্টোবর ০৩, ২০১৮

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

আলম হোসেন অলি, হিলি (দিনাজপুর) প্রতিনিধি:
ভারত থেকে পাথর রফতানি না করার প্রতিবাদে সোমবার সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে সকল প্রকার পন্য আমদানি-রপ্তানি বন্ধ করে দিয়েছে হিলি কাষ্টমস সি এন্ড এফ এজেন্টস এসোসিয়েশন।

ভারতীয় পাথর রপ্তানিকারক ব্যবসায়ীদের আন্তদ্বন্ডের জের ধরে হিলি স্থলবন্দর দিয়ে গত ১০ দিন ধরে পাথর রপ্তানি বন্ধ করে রেখেছে সেদেশের পাথর রপ্তানিকারক ব্যবসায়ীরা। এ কারনে বিপাকে পড়েছে পাথর আমদানি কারকরা। ১০ দিনে সরকার প্রায় ৪ কোটি টাকার রাজ¦স্ব আয় থেকে বঞ্জিত হয়েছে।

দেশের পদ্মাসেতু, মেট্রোরেল ও রুপপুর পারমানোবিক কেন্দ্র সহ দেশের বিভিন্ন অবকাঠামো উন্নয়নে পাথরের চাহিদার রয়েছে ব্যাপক। এদিকে দেশে পাথরের চাহিদা পুরনের লক্ষ্যে লাখ লাখ টন পাথর আমদানিতে এল,সি দিয়েছেন আমদানিকারক ব্যবসায়ীরা।

ইতিমধ্যেই স্থানীয় পাথর আমদানিকারক, পাথর সরবরাহকারী প্রতিষ্টান এবং সি এন্ড এফ এজেন্টগনের “ওয়ার্ক অর্ডার” বাতিল করার হুমকি দিয়েছে পাথর সরবরাহ গ্রহনকারী প্রতিষ্টান গুলো। ফলে লোকসানের ঘানি টানতে বসেছেন স্থানীয় ব্যবসায়ীরা।
পাথর আমদানি বন্ধ থাকায় ইতিমধ্যে বন্দরের বাজারে পাথরের দাম বাড়তে শুরু করেছে।

হিলি স্থলবন্দরের হিলি কাষ্টমস ক্লিয়ারিং এন্ড ফরোয়াডিং (সি এন্ড এফ) এজেন্টস এসোসিয়েশনের সাধারন সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, ওদিকে ভারত হিলির স্থানীয় ও বহিরাগত রপ্তানিকারকদের মধ্যে অন্তদন্ডের কারনে দেশের আমদানিকারকেরা ভারতীয় পাথর রপ্তানিকারকদের কাছে জিম্মি হয়ে পড়েছেন।

তিনি বলেন, সে দেশের রপ্তানিকারকদের পক্ষে কোন সিদ্ধান্ত না আসায় আজ সোমবার সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে সকল প্রকার পন্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

এদিকে আমদানি-রপ্তানি বন্ধ থাকায় কাচামালসহ ৩ শতাধিক বিভিন্ন পন্যবাহি ট্রাক ওপার হিলিতে আটকা পড়ে রয়েছে।

দেখা হয়েছে: 592
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪