|

গোদাগাড়ীতে ৩৩৫ তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স উদ্বোধন

প্রকাশিতঃ ৭:৩২ অপরাহ্ন | এপ্রিল ০৪, ২০১৮

৩৩৫-তম-স্কাউট-Inaugurated 335th Scout Unit Leader Basic Course in Godagari

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ীতে উপজেলা প্রসাশন ও বাংলাদেশ স্কাউট গোদাগাড়ী শাখার আয়োজনে ৫ দিন ব্যাপি ৩৩৫ তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার সকাল ১১ টায় আনোয়ারা ফহিম জিয়াউদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়াম্যান ইসহাক।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদ নেওয়াজের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানওয়ার হোসেন,উপজেলা খাদ্য পরিদর্শক নাফসিনাতুল জান্নাত, বাংলাদেশ স্কাউট লিডার ট্রেনার ইয়ার মোহাম্মদ, আবু ছায়েদ, আনোয়ারা ফহিম জিয়াউদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান প্রমুখ।

উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ ক্রীড়া শিক্ষকরা দল করে এই স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স অংশগ্রহন করে। পাঁচ দিনের কর্মসূচি শেষে ৭ই এপ্রিল সকালে শিক্ষকরা ত্যাগ করবে। ‘কাব স্কাউটের মূলমন্ত্র হচ্ছে যথাসাধ্য চেষ্টা করবো স্কাউটিং করবো ডিজিটাল বাংলাদেশ গড়বো। যে কোনো কাজ, যে কোনো চ্যালেঞ্জ সামনে আসুক না কেন সেটা আমরা অর্জন করতে সক্ষম হব। এই আত্মবিশ্বাসটা সব সময় নিজের মধ্যে থাকতে হবে।

৩৩৫-তম-স্কাউট-Inaugurated 335th Scout Unit Leader Basic Course in Godagari

৫ দিনব্যাপী স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে ইসহাক বলেন,স্কাউটিং এ ছেলে মেয়েদের মধ্যে আত্মবিশ্বাস গড়ে ওঠবে। এই অভ্যাসের ফলে তাদের চরিত্র গঠনে বিরাট অবদান রাখবে। কারণ দেশ সম্পর্কে তার ভালবাসা বাড়বে, পাশাপাশি মানুষের প্রতি দায়বদ্ধতা ও ভালবাসা বাড়বে। তাই শিক্ষকরা এই প্রশিক্ষণ গ্রহন করে ছাত্রদের মাঝে আলো ছড়াবে।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদ নেওয়াজ বলেন, শিক্ষকরা এই স্কাউটিং এর ট্রেনিং গ্রহন করে পরবর্তীকালে সন্তান, ছাত্র,অভিভাবক থেকে শুরু করে প্রতিবেশীর প্রতি, দেশের প্রতি, জাতির প্রতি দায়বদ্ধতা পালনে প্রচেষ্টা চালাবে। এই মানসিকতা গড়ে ওঠলে আমাদের দেশ এগিয়ে যাবে, দেশের মানুষ আরো উন্নত হবে।

‘জাতির পিতার স্বপ্ন ছিল এ দেশে কোনো মানুষ দরিদ্র থাকবে না। কোনো মানুষ ক্ষুধার্ত থাকবে না। কোনো মানুষ গৃহহারা থাকবে না। প্রতিটি মানুষ চিকিৎসা পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবন পাবে। বাংলাদেশকে আমরা সেভাবে এগিয়ে নিতে পারবো। তাই স্কাউটের সাথে জড়িত সকল শিক্ষাকরা ছাত্রের প্রতি যত্নবান হবেন।

দেখা হয়েছে: 465
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪