|

অপহরণ, ধর্ষণ ও হত্যার চেষ্টা ভয়ে দিন পার করছেন প্রতিবন্ধী পরিবার

প্রকাশিতঃ ১০:১৫ অপরাহ্ন | জুলাই ২৪, ২০২০

রবিন চৌধুরি রাসেল- রংপুর প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া খলেয়া ইউনিয়নের দিঘলটারী গ্রামে বাক প্রতিবন্ধী শিশুকে অপহরন করে ধর্ষণের পরে হত্যার চেষ্টা করে। তাই ভয় ভীতি আর আতঙ্কে দিন পার করছেন প্রতিবন্ধী শিশু পরিবার।

প্রতিবন্ধীর মা রহিমা বেগম বলেন, গত মঙ্গলবার সন্ধ্যায় ৩ মাস পূর্বের ধর্ষণ মামলার আসামী জয়নাল হওেকর পুত্র রন্জু মিয়া, আমার প্রতিবন্ধী নাবালক মেয়েকে ধস্তাধস্তি করে ও ধর্ষনের চেষ্টা করে। আমার মেয়ে আউ মাউ করে চিল্লাতে শুরু করলে গলা চিপে ধরে মেরে ফেলার চেষ্টা করে। কিন্ত পাশের বাসার মহিলা শুনতে ও বুঝতে পেরে সেসহ আমার সম্পর্কে এক মামা এসে আমার মেয়েকে বাচাঁয়। ঘটনাস্থল থেকে রন্জু মিয়া সিটকে পালিয়ে যায়। আমি আমাদের মামলার দায়ীত্বে থাকা গঙ্গাচড়া থানার এস আই কিবরিয়া স্যারকে বিষয়টি ফোন দিয়ে জানাই,কিবরিয়া স্যার বলে বিষয়টি আমি দেখছি কিন্তু এখনো কোন খোঁজ খবর নাই।

আমি আমার প্রতিবন্ধী মেয়ে ও পরিবার নিয়ে ভয় ভয় করে দিন পার করছি। ১৭মার্চ বাক প্রতিবন্ধী শিশু নিলা মনি( ছদ্মনাম) কে অপহরণ করে ঢাকায় নিয়ে যায়। প্রতিবেশী মনতাজ মিয়া (৬০)ও জোবেদা বেগম (৫০)সহ ৫ জন।রহিমা বেগম বলেন মেয়ে নিলা মনি( ছদ্মনাম)জন্মের পর থেকেই বাক প্রতিবন্ধী। এখন মেয়ের বয়স ১৬ বছর চলতেছে,স্বামী ও ছোট ছোট আরো দুই কন্যা সন্তান সহ বাসায় মোট ৫ পাঁচ জন বসবাস করেন।

রহিমা বেগম বলেন (সম্পর্কে)আমার মামা মনতাজ মিয়া (৭০)ঐ দিন দুপুর ২ ঘটিকায় তার শালার বউকে আমার বাসায় নিয়ে এসে একসাথে আমার বাসায় ভাত খায়,ও আমার মেয়ের প্রতিবন্ধী ভাতা’র কার্ড করে দেওয়ার কথা বলে জন্ম সনদ ও ছবি নিয়ে যায় জোবেদা বেগম।

ঐ দিনেই বিকালে আমি সাংসারিক কাজে বাহিরে গেলে আমার মেয়েকে ফুসলিয়ে একটি অটোতে ৫ জন মিলে নিয়ে যায়। আমি ১৮ মার্চ পর্যন্ত অনেক খোজাখুজি করে না পেয়ে পাশের গ্রামের এক অটো চালকের মুখে শুনি আমার মেয়ের একটা অটোতে করে বেতগারীর দিকে নিয়ে যাওয়া দেখছে অটোতে ৫/৬ জন ছিলো।

তারপর আমি গঙ্গাচড়া থানার খলেয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃসিরাজুল ইসলাম লাভলুর কাছে যাই,ও চেয়ারম্যানের কথা মতো গঙ্গাচড়া থানায় এজাহার দায়ের করি। চার দিন পরে জোবেদার বাসা পাগলাপীর থেকে আমার প্রতিবন্ধী মেয়েকে উদ্বার করে গঙ্গাচড়া থানা পুলিশ।

এলাকাবাসী সুত্রে জানা যায় মনতাজ মিয়া প্রতিবন্ধী শিশুকে অপহরণ করে ঢাকায় নিয়ে যায় ও ঢাকা থেকে ফিরে ঐদিন জোবেদার বাসায় আসে। সেখান থেকে মনতাজ কে গ্রেপ্তার করে গঙ্গাচড়া থানা পুলিশ।

প্রতিবন্ধী শিশু থানায় সমাজ সেবা থেকে নিয়ে আসা অফিসারের সামনে প্রতিবন্ধী ভাষায় জবান বন্ধী দেয় যে, তাকে এক মহিলাসহ পাঁচ জন মুখ চেপে বাসা থেকে তুলে নিয়ে রংপুরের শাপলা চত্বর হাজীপাড়া ( চামড়া পট্টি) মামুন মিয়া (৪৫) পিতা মৃত আকবর হোসেনের বাসায় নিয়ে যায়। সেখানে তাকে মামুনসহ ৩ জন ধর্ষণ করে। তারপর তাকে ঘুমের ইনজেকশন দিয়ে ঘুম পারিয়ে। ঐদিন মনতাজ মামুনসহ তিনজন তাকে ঢাকায় নিয়ে যায়। আমার মেয়েকে যারা ধর্ষণ ও ক্ষত বিক্ষত করেছে সঠিক তদন্ত করে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দিলে তবে আমরা শান্তি পাবো।

খলেয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম লাবলু বলেন, প্রতিবন্ধী মেয়েকে অপহরণ করেছিলো। প্রতিবন্ধীর মা আমার কাছে আসলে আমি শুনে নিজেই বিষয়টি থানায় জানিয়ে দেই।

এব্যাপারে দায়িত্বে থাকা এস আই কিবরিয়াকে ফোন দিলে তিনি জানান, পুরুষ ও মহিলা দুই জন আসামীকে গ্রেপ্তার করেছি প্রতিবন্ধী মেয়েকেও উদ্ধার করেছি। একই সাথে অজ্ঞত আসামীদের কে খুঁজে পেলে তাদেরকে ও ছাড় দেয়া হবেনা।

দেখা হয়েছে: 477
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪