|

আটোয়ারীতে ফিস্টুলা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:০৮ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০২, ২০২০

আটোয়ারীতে ফিস্টুলা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে ফিস্টুলা রোগ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২ ফেব্রুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ মোঃ হুমুয়ুন কবীর এর সভাপতিত্বে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

ল্যাম্ব হাসপাতাল পার্বতীপুরের সহযোগিতায় এবং উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, ওসি (তদন্ত) জয়ন্ত কুমার সাহা, রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ, আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী, আধুনিক নিরাময় ক্লিনিক এন্ড ডায়াগনস্টিকের পরিচালক জিল্লুর হোসেন সরকার (সাংবাদিক) প্রমুখ।

কর্মশালায় ফিস্টুলা কি , ফিস্টুলা হওয়ার কারণ, ফিস্টুলার বর্তমান পরিস্থিতি, নারী জনন অঙ্গের ফিস্টুলা চেনার সহজ উপায় এবং ফিস্টুলা সনাক্ত হলে আমাদের করনীয় সম্পর্কে বিস্তারিতভাবে বক্তব্য রাখেন পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালের এম.ও ডাঃ মাশরুফা তাসনীম।

ল্যাম্ব হাসপাতালের অন্যান্য প্রতিনিধিদের মধ্যে নীলফামারী ও দিনাজপুর জেলা কো-অর্ডিনেটর মোঃ আশরাফুল আলম, ঠাকুরগাঁও জেলার কো-অর্ডিনেটর সেবাস্টিয়ান টুডু সৈকত ও পঞ্চগড় জেলা কো-অর্ডিনেটর মোঃ শরিফুল ইসলাম ফিস্টুলা সনাক্ত করনের গুরুত্বারোপ করে আমাদের করনীয় সম্পর্কে আলোচনা করেন।

ফিস্টুলা রোগ নির্মুল করে মুজিববর্ষে আটোয়ারী উপজেলাকে ফিস্টুলামুক্ত উপজেলা ঘোষনা করার অভিপ্রায় ব্যক্ত করে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবীর। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। কর্মশালায় স্বাস্থ্য বিভাগের অন্যান্য চিকিৎসকবৃন্দ, জনপ্রতিনিধি , প্রশাসনিক কর্মকর্তা সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 432
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪