|

আটোয়ারীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

প্রকাশিতঃ ৯:৫০ অপরাহ্ন | মার্চ ১৭, ২০২০

আটোয়ারীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী( পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে স্বল্প জনসমাগমে বেশকিছু কর্মসুচি পালন করা হয়েছে। কর্মসুচির মধ্যে উপজেলা পরিষদ ভবন সহ বিভিন্ন সরকারি ভবনে আলোকসজ্জা,১৭ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, উপজেলা পরিষদ চত্বরে ফলক উম্মোচনের মাধ্যমে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন, আনুষ্ঠানিকভাবে ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন, উপজেলা পরিষদ সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা, আলোচনা সভা, যুব উন্নয়নের প্রশিক্ষণ শেষে যুবদের মাঝে চেক বিতরণ, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আয়োজনে ঋণ উৎসব, নতুন ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন, সুবিধাজনক সময়ে মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা এবং রাতে আঁতশবাজী ছিল অন্যতম। উপজেলা প্রশাসনের আয়োজনে “ বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙ্গিণ” প্রতিপাদ্য বিষয় নিয়ে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা।

বঙ্গবন্ধুর জীবনীর উপর স্মৃতিচারন ও শিশু দিবসের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। উপজেলা আইসিটি অফিসার মোঃ সহিদুল ইসলাম শহীদ-এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীন, উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক, পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক আলহাজ্ব রমজান আলী, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ প্রমুখ।

সকল কর্মসুচিতে উপজেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি, ব্যবসায়ী সহ সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন। অপরদিকে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আলোকসজ্জা সহ বেশকিছু কর্মসুচি পালন করা হয় এবং রাধানগর ইউনিয়ন পরিষদ ও অন্যান্য ইউনিয়ন পরিষদ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে কর্মসুচি পালন করা হয়।

দেখা হয়েছে: 206
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪