|

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর রাজাকারের তালিকায়

প্রকাশিতঃ ৭:০১ অপরাহ্ন | ডিসেম্বর ১৭, ২০১৯

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর রাজাকারের তালিকায়

নিজস্ব প্রতিবেদকঃ রবিবার প্রকাশিত ওই তালিকায় উঠে এসেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট গোলাম আরিফ টিপু’র নাম।

সম্প্রতি প্রকাশিত রাজাকারদের তালিকায় উঠে এসেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট গোলাম আরিফ টিপু’র নাম। রাজশাহী বিভাগের ৮৯ নম্বর তালিকায় (ক্রমিক নম্বর ৬০৬) এসেছে তার নাম।

রাজাকারের এ তালিকায় নিজের নাম উঠে আসায় বিভিন্ন গণমাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন গোলাম আরিফ টিপু। তিনি বলেন, “এ ঘটনায় দেশের নাগরিক হিসেবেও আমি লজ্জিত।” এ ঘটনায় আদালতে যাবেন বলেও জানান তিনি।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর রাজাকারের তালিকায়

এছাড়া মুক্তিযুদ্ধের সংগঠক আইনজীবী আবদুস সালাম ও মহসিনের নামও কীভাবে ওই তালিকায় থাকে, তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এ প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, “রাজাকার তালিকায় থাকা ব্যক্তির নাম “গোলাম আরিফ”, “গোলাম আরিফ টিপু” নন।” একই নাম দেখে দ্বিধান্বিত হওয়ার কিছু নেই বলেও তিনি জানান।

গত ১৫ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নথি পর্যালোচনা করে প্রথম ধাপে ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের তালিকা প্রকাশ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

দেখা হয়েছে: 645
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪