|

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন মুক্তাকিম গনী

প্রকাশিতঃ ১২:০৪ পূর্বাহ্ন | ফেব্রুয়ারী ২১, ২০২২

ইসতিয়াক আহমেদ নিজস্ব প্রতিবেদকঃ দীর্ঘ সংগ্রাম ও রক্তের বিনিময় আমরা পেয়েছি আমাদের মাতৃভাষা বাংলা। ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন মুক্তাকিম গনী ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ও সাবেক সভাপতি কাঁচামাটিয়া। সেই সাথে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেছেন।

এক শুভেচ্ছা বার্তায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মুক্তাকিম গনী ভূঁইয়া বলেন, অমর ২১শে ফেব্রুয়ারি বাংলাজুড়ে তো বটেই সারা বিশ্বজুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। ২১শে ফেব্রুয়ারি এই ঐতিহাসিক দিনে বাংলা ভাষার জন্য যারা প্রাণ দিয়েছিলেন তাদের জানাই সশ্রদ্ধ সালাম।

আমরা গর্ববোধ করি এই ভেবে যে, অমর একুশের চেতনা আজ দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন ভাষাভাষী মানুষের নিজস্ব ভাষা ও সংস্কৃতি রক্ষায় অনুপ্রেরণা যোগাচ্ছে। তাই একুশে ফেব্রুয়ারি এখন আর এককভাবে আমাদের সম্পদ নয়, এটি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে বিশ্বের সকল ভাষাভাষীর প্রেরণার উৎসও।

দেখা হয়েছে: 196
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪