|

মাদ্রিদে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশিতঃ ৭:১১ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২২, ২০২০

মাদ্রিদে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সাইফুর রহমান, মাদ্রিদ, স্পেনঃ ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলী জানিয়ে প্রবাসে নতুন প্রজন্মের কাছে বাংলা ভাষা ও সংস্কৃতি জাগ্রত রাখার সংকল্প নিয়ে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে স্পেনের রাজধানী মাদ্রিদে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে এবং ভালিয়ান্তে বাংলা সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের সার্বিক সহযোগিতায়, স্থানীয় সময় সন্ধ্যায় লাভাপিয়েস চত্বরে অস্থায়ী শহীদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার্স এম হারুন আল রাশিদ, কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ সহ দূতাবাস কর্মকর্তা বৃন্দ।

পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার স্পেনে প্রবাসী বাংলাদেশিদেরকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা জানিয়ে, ৫২র ভাষা আন্দোলনের ইতিহাস প্রবাসী বর্তমান প্রজন্মের সবার সামনে তূলে ধরার পাশাপাশি শুদ্ধ বাংলায় কথা বলা শেখানোর প্রতি গুরুত্ব আরোপ করেন।

পুষ্পস্তবক অর্পণকালে উপস্হিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর সহ বিভিন্ন সামাজিক,রাজনৈতিক ও সাংবাদিক নেতব‍ৃন্দ।

সমবেত সকলে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’- গানের সুরে সুরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এবং সর্বস্তরের প্রবাসী বাংলাদেশী ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

দেখা হয়েছে: 724
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪