|

ইউপি চেয়ারম্যানের প্রতিশোধের হাত থেকে বাঁচতে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ৪:১৪ অপরাহ্ন | জুলাই ০১, ২০২১

ইউপি চেয়ারম্যানের প্রতিশোধের হাত থেকে বাঁচতে সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা শরীফপুর ইউনিয় পরিষদের চেয়ারম্যান সাইফ উদ্দিন চৌধুরীকে বলা হয়ে থাকে বিভিন্ন অপকর্মের মহানায়ক কারণ। সম্প্রতি নির্বাচনের প্রতিশোধ নিতে এবারও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিশ্চিত করার জন্য আর কোন পার্থী যেন না আসতে পারে সে জন্য তার হুমকি-ধমকি আর অত্যাচারে কারণে এলাকার কেউ তার বিরুদ্ধে কথা বলতে সাহস পাননা।

এবার সাইফ চেয়ারম্যানের দায়ের করা মামলাকে মিথ্যা দাবি করে প্রতিশোধের হাত থেকে বাঁচতে তার বিরুদ্ধে এলাকাবাসী নানা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন একই এলাকার ইউনিয়ন আওয়ামী-লীগের সহ-সভাপতি নাজমুল হক সুমন চৌধুরী।

গত বুধবার (৩০ জুন) আশুগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়ন আওয়ামী-লীগের সিনিয়র সহসভাপতি নাজমুল হক সুমন চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ইউপি চেয়ারম্যান সাইফ উদ্দিন চৌধুরীর স্বেচ্ছাচারিতায় এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। নিজেদের নানান অপকর্ম ঢাকতে এলাকার নিরীহ জনগণের উপর চেয়ারম্যান ও তার সাঙ্গপাঙ্গদের জুলুম, নির্যাতন, ষড়যন্ত্র ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি ইত্যাদি ধৈর্যের সীমা ছাড়িয়ে গেছে। সংবাদ সম্মেলনে দাবি করা হয়।

সম্প্রতি সাইফ চেয়ারম্যানের ভাই ইমান উদ্দিনের একটি পুকুরে মাছ মরে যাওয়াকে কেন্দ্র করে আমাকেসহ এলাকার বেশ কয়েকজন নিরীহ মানুষকে আসামী করে আদালতে মামলা দায়ের করে। বিজ্ঞ আদালত পিবিআইকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন। অথচ মামলায় উল্লেখিত ঘটনার সময়ে আমিসহ অভযুক্ত কেউ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না বলে সংবাদ সম্মেলনে দাবি করেন সুমন চৌধুরী।

চেয়ারম্যান ও তার ভাই নেতৃত্বাধীন একটি চক্রটি বিগত কিছুদিন আগে একটি নিরীহ পরিবারকে ফাঁসাতে ভাড়া করে পতিতা মেয়ে এনে নিজেরাই কুপোকাত হয়েছে। পুলিশ দুইজন পতিতা মেয়েকে গ্রেফতারসহ ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধ মামলা রজ্জু করেছে।

এর আগে খোলাপাড়া বাজারের ডেকোরেটর ব্যবসায়ী আবু বক্করকে ইয়াবা টেবলেট দিয়ে র‌্যাবের জালে ফাঁসানোর অপচেষ্টা করে তাদের মুখোশ উন্মোচিত হয়েছে। এধরনের উদাহরণ ভূড়ি ভুড়ি দেয়া যাবে। মুলত সাধারণ মানুষকে ব্ল্যাকমেলিং করে ফায়দা লুঠাই এ চক্রটির পেশা।

এছাড়াও চেয়ারম্যানের বিরুদ্ধে অবৈধভাবে অন্যের সম্পত্তি দখল, ম্যানেজিং কমিটির সভাপতি থাকার সুবাধে খোলাপাড়া শাহ ফরাছত আলী উচ্চ বিদ্যালয় তহবিলের টাকা আত্মসাৎ ও নারীঘটিত বিষয়সহ এন্থার অভিযোগ আনা হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, আশুগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোসনা চৌধুরী, খোলাপাড়া শাহ ফরাছত আলী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আবু বক্কর ও সোলাইমান চৌধুরী, সাবেক ইউপি সদস্য শহীদ মিয়া এবং উপজেলা ছাত্রলীগ নেতা ইমরান প্রমুৃখ।

দেখা হয়েছে: 212
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪