|

ঈশ্বরগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১০, ২০২০

ঈশ্বরগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে ঈশ্বরগঞ্জ বাজারে অবৈধ স্থাপনায় প্রচন্ড রকমের যানজটে পড়তে হয় চলাচলকারী যানবাহনকে। আঞ্চলিক মহাসড়কের ওপর যত্রযত্র ভাবে সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি চালিত অটোরিকশা, মাহেন্দ্র স্টেশন ও সড়কের ওপর সবজির বাজার হিসেবে ব্যবহার করায় সৃষ্টি হয় দীর্ঘ যানজটের।

সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত সাঁড়াশি অভিযান চালায় ইউএনওর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত। অর্থদন্ড দেওয়া হয় ৫ ব্যবসায়ীকে। এ সময় ফ্যাশন প্লাস, মোতালেব ইলেক্ট্রনিক্স ও গিয়াস উদ্দিনের দোকানে ১০ হাজার টাকা করে এবং মমিন কনফেকশনারী ও কাজল স্টোরকে ২ হাজার টাকা করে অর্থদন্ড দেন।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঈশ্বরগঞ্জের মুক্তিযোদ্ধা সংসদ চত্বরের সামনের এলাকাটি স্টেশন হিসেবে ব্যবহার করা হয়। পৌর বাস টার্মিনাল থাকা স্বত্বেও মধ্য বাজারের ওই স্থানটি যানহাবনে যাত্রী উঠানামা করানোর কাজ হয়।

তাছাড়া সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি চালিত অটোরিকশা ও মাহেন্দ্র স্টেশন হিসেবে ব্যবহার করে মুক্তিযোদ্ধা সংসদ ও তার আশপাশের এলাকা। শুক্রবার ও সোমবার সড়কটির উপরে সবজির হাট বাসায় চলাচলকারী যানবাহনকে পড়তে হয় তীব্র যানজটে। এতে দুর্ভোগে পড়তে হয় মানুষকে।

সড়কের ওপর যত্রতত্র স্টেশন হিসেবে ব্যবসার করায় এবং সবজিহর হাট বসায় যানবাহন চলাচলে বিঘ্ন ও এলোমেলো পথচারি চলাচলের কারণে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। বাড়ছে জনদুর্ভোগও। হাট বারের দিন দীর্ঘ যানজট লেগে মানুষ দুর্ভোগ পোহানোর কারণে গত ২৬ জানুয়ারি কয়েকটি নির্দেশনা দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন একটি গণবিজ্ঞপ্তি জারি করেন। গত রোববার মাইকিং করে বাজার অপসারণের নির্দেশও দেওয়া হয়। কিন্তু তা না মেনে সোমবার ফের সড়কের ওপর বাজার বসতে শুরু করে।

সোমবার বিকেলে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনের নেতৃত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. মোজাম্মেল হক, সার্ভেয়ার মো. কবীর হোসেন ও এস আই সজীব ঘোষ প্রমুখ।

ঈশ্বরগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

দেখা হয়েছে: 798
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪