|

ঈশ্বরগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপন

প্রকাশিতঃ ৫:৫১ অপরাহ্ন | অগাস্ট ১৭, ২০২২

ঈশ্বরগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপন

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের প্রতিটি বাড়িতে বৃক্ষ রোপন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন, বন বিভাগ ও উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে এ বৃক্ষ রোপন করা হয়।

জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঈশ্বরগঞ্জ উপজেলায় ২০টি স্পটে ২শ ২৬টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার জায়গাসহ ঘর পেয়ে বসবাস করে আসছে। উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে পরিবারগুলোকে বিভিন্ন সময় উপজেলা নির্বাহী অফিসার খোজখবর নিচ্ছেন। তারই ধারাবাহিকতায় ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আশ্রয়ন প্রকল্পের বাড়ি গুলোতে মেহগুনী, পেয়ারা, চালতা সহ বিভিন্ন জাতের ফলদ ও ওষুধি বৃক্ষ রোপন করছেন।

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের প্রতিটি বাড়িতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন বৃক্ষ রোপন করেন। বুধবার বৃক্ষ রোপনের সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, উপজেলা কৃষি কর্মকর্তা নুসরাত জামান ও প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন জানান, মাননীয় প্রধানমন্ত্রী বৃক্ষ রোপন অভিযানের কথা ঘোষনা করেছেন। সবাইকে বৃক্ষ রোপন করা জন্য আহবান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর আশ্রয়ণে থাকা ছিন্নমুল মানুষ গুলো একটি ভালো বৃক্ষ ক্রয় করে রোপন করবে তাদের কিন্তু সেই সামর্থ নেই। সেই চিন্তা করে উপজেলার ২০টি স্পটে উন্নত জাতের বিভিন্ন জাতের ফলদ ও ওষুধি চারা সংগ্রহ করে রোপন করেছি। পাশাপাশি তাদেরকে এই গাছগুলোর যত্ন নেওয়ার আহবান জানিয়েছি।

দেখা হয়েছে: 97
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪