|

ঈশ্বরগঞ্জে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে কলেজ ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশিতঃ ৫:০৩ অপরাহ্ন | অগাস্ট ১৮, ২০১৮

ঈশ্বরগঞ্জে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে কলেজ ছাত্রলীগের বিক্ষোভ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। দাবী মোদের একটাই ঈশ্বরগঞ্জ কেন্দ্র চাই, আঠারবাড়ী যাবো না, পরীক্ষা দেবো না। জঙ্গলে আর যাবো না,পরীক্ষা দেবো না এ স্লোগানে আজ শনিবার বেলা ১২ টায় কলেজ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ঈশ্বরগঞ্জ কলেজের শিক্ষার্থীদের প্রায় ১৮ কিলোমিটার দূরে আঠারবাড়ি কলেজে কেন্দ্রে এইচএসসি পরীক্ষা দিতে হয়। ওই কলেজের শিক্ষকদের বিরুদ্ধে বৈরি আচরণ সহ নানা অভিযোগ এনে পরীক্ষা কেন্দ্র পরীবর্তনের দাবি তুলে আজ বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

এছাড়া কলেজ সরকারি করণের বিরুদ্ধে আঠারবাড়ি কলেজের দায়ের করা রীট প্রত্যাহার ও কেন্দ্র পরিবর্তনের দাবিতে গত ১১ আগস্ট থেকে টানা অন্দোলনে নেমেছে শিক্ষক-শিক্ষার্থীরা। গত ১২ আগস্ট ছাত্র-শিক্ষকের সমন্বয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনারে অবস্থান নেন। ওই দিন কলেজের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারে জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়। অন্য স্মারকলিপিটি দেওয়া হয় উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে। ঈশ্বরগঞ্জ কলেজের উচ্চ মাধ্যমিকের পরীক্ষা কেন্দ্র আঠারবাড়ি কলেজে হওয়ায় শিক্ষকদের বৈরি আচরণসহ বেশ কিছু অভিযোগ এনে কেন্দ্র পরিবর্তনের দাবি জানানো হয়।

পরীক্ষা কেন্দ্র পরিবর্তণ ও কলেজ সরকারি করণের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। পরে কলেজ গেটে সমাবেশে একই দাবিতে রোববার ময়মনসিংহ-কিশোরগঞ্জ অবরোধ করার কর্মসূচি ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন বলেন, আলোচনায় বসে রীট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে।

দেখা হয়েছে: 706
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪