|

একাধিক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে অধ্যক্ষ গ্রেফতার

প্রকাশিতঃ ১০:০৭ অপরাহ্ন | জুন ০২, ২০২১

ডেস্ক রিপোর্ট: বগুড়ার শিবগঞ্জে সপ্তম শ্রেণির এক আবাসিক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাওলানা আবদুর রহমান মিন্টু (৩২) নামে এক মাদরাসা শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (০১ জুন) রাত সাড়ে ৮টার দিকে শিবগঞ্জ থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

বুধবার (০২ জুন) দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম। এর আগে তিনি একাধিক শিক্ষার্থীকে ধর্ষণ করেছেন বলে পুলিশের কাছে স্বীকার করেছেন।

গ্রেফতার আবদুর রহমান মিন্টু উপজেলার বিহার ইউনিয়নের পার লক্ষ্মীপুর চাঁনপাড়া গ্রামের মৃত সোলাইমান আলীর ছেলে। তিনি শিবগঞ্জ পৌর এলাকার বানাইল কলেজ পাড়া এলাকার হযরত ফাতেমা (রা.) হাফেজিয়া মহিলা মাদরাসার মুহতামিম (অধ্যক্ষ)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শিবগঞ্জ পৌর এলাকার হযরত ফাতেমা (রা.) হাফেজিয়া মহিলা মাদরাসাটি আবাসিক। সেখানে আরও ১১-১২ জন ছাত্রী একসঙ্গে হলরুমে থাকত। তাদের সঙ্গে ওই ছাত্রীও লেখাপড়া করত। হলরুমের পাশেই সপরিবারে বসবাস করেন মাওলানা আবদুর রহমান মিন্টু।

ঘটনার দিন রোববার (৩০ মে) রাতে মাদরাসার শিক্ষার্থীরা খাওয়া-দাওয়া শেষে ঘুমিয়ে পড়ে। রাত আড়াইটার দিকে মাওলানা আব্দুর রহমান হলরুমে প্রবেশ করে ওই ছাত্রীকে ধর্ষণ করে এবং বিষয়টি কাউকে না বলার জন্য হুমকি ও ভয়ভীতি দেখায়।

সোমবার (৩১ মে) বিকেলে মেয়েটি ঘটনার কথা মোবাইল ফোনে তার পরিবারকে জানায়। এরপর পরিবারের লোকজন মাদরাসায় এসে তাকে বাড়িতে নিয়ে যায়। বাড়িতে গিয়ে মেয়েটি তার দাদীকে ধর্ষণের বিস্তারিত জানায়।

এ ব্যাপারে মঙ্গলবার রাতে মেয়ের বাবা বাদী হয়ে মাওলানা আবদুর রহমান মিন্টুকে আসামি করে থানায় মামলা করেন। মামলা হওয়ার পর রাতেই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

বুধবার দুপুরে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, মামলা দায়েরের পর রাতেই মাওলানা আব্দুর রহমান মিন্টুকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি মেয়েটিকে ধর্ষণের কথা স্বীকার করেছেন।

তিনি আরও জানান, শুধু তাই নয়, এর আগেও তিনি ওই মাদরাসার আরও তিন-চারজন ছাত্রীকে একই কায়দায় ধর্ষণ করেছে বলে পুলিশকে জানিয়েছে। মান-সম্মানের ভয়ে ওই সব পরিবারের লোকজন আইনের আশ্রয় নেয়নি। গ্রেফতার মিন্টুকে আদালতে পাঠানো হয়েছে।

দেখা হয়েছে: 261
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪