|

হিলিতে কৃষকদের নিকট ধান ক্রয় ও পরিমান বৃদ্ধির দাবীতে স্মারকলিপি প্রদান

প্রকাশিতঃ ১১:১৩ অপরাহ্ন | মে ২৭, ২০১৯

হিলিতে কৃষকদের নিকট ধান ক্রয় ও পরিমান বৃদ্ধির দাবীতে স্মারকলিপি প্রদান

হিলি প্রতিনিধিঃ দিনাজপুরের হিলিতে সরকারীভাবে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় ও অঞ্চল ভিত্তিক সরকারীভাবে ধান ক্রয়ের পরিমান বৃদ্ধির দাবীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারক লিপি প্রদান করেছেন ছাত্রলীগ।

কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে সোমবার দুপুর সাড়ে ১২টায় হাকিমপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল ও সাধারন সম্পাদক মাহবুব আলমের নেতৃত্বে ছাত্রলীগের একটি টিম হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলমের নিকট এই স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, বর্তমানে ধানের দর পতনের কারনে কৃষকরা তাদের উৎপাদন খরচই পাচ্ছেননা। এমতাবস্থায় কৃষকরা ধান চাষে নিরুৎসাহিত হলে সারাদেশ ও জাতি খাদ্য সংকটের মধ্যে পড়বে।

এই অবস্থা নিরসন কল্পে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের ধানের ন্যায্য মুল্য প্রাপ্তির লক্ষ্যে সরকারীভাবে ধানের দাম নির্ধারন করেছেন। কিন্তু সুষ্ঠ ক্রয় ব্যবস্থা বাস্তবায়ন না হলে কৃষকরা ধানের ন্যায্য মুল্য থেকে বঞ্চিত হবে।

সরকারীভাবে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় করলে এবং ধান ক্রয়ের পরিমান বৃদ্ধি করলেই কৃষক বাঁচবে এবং মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ন হবে বলে উল্লেখ করা হয়েছে। সেই সাথে সরকারীভাবে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় ও অঞ্চল ভিত্তিক সরকারীভাবে ধান ক্রয়ের পরিমান বৃদ্ধির দাবী জানানো হয়েছে।

দেখা হয়েছে: 374
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪