|

গঙ্গাচড়ার মর্ণেয়া ইউপি চেয়ারম্যান কর্তৃক অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ

প্রকাশিতঃ ৩:৩০ অপরাহ্ন | জুন ০১, ২০২২

গঙ্গাচড়ার মর্ণেয়া ইউপি চেয়ারম্যান কর্তৃক অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়া উপজেলার মর্ণেয়া ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমানসহ তার লোকজন আরাজি জয়দেব আশ্রয়ণ প্রকল্পের সরকারি পুকুর থেকে অবৈধভাবে কিছুদিন থেকে বালু উত্তোলন করে বিক্রি করে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

অবৈধভাবে বালু উত্তোলন করায় সহকারী কমিশনার (ভূমি) এর কাছে লিখিত অভিযোগ দেন ইউনিয়নের বেলায়াত হোসেন। এর প্রেক্ষিতে সহকারি কমিশনারের নির্দেশে ইউনিয়ন ভূমি কর্মকর্তা নারায়ন চন্দ্র মহন্ত তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন।

ইউনিয়ন ভূমি কর্মকর্তা নারায়ন চন্দ্র মহন্ত জানান, আমি তদন্তের দায়িত্ব পেয়ে সরেজমিনে গিয়ে তদন্ত করে ইউনিয়ন চেয়ারম্যান জিল্লুর রহমানসহ কয়েকজনের অবৈধভাবে বালু উত্তোলনের সংশ্লিষ্টা পাই। তাই তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে প্রতিবেদন সহকারি কমিশনারের নিকট দাখিল করি।

এছাড়া বালূ উত্তোলনে ব্যবহৃত পাইপসহ অন্যান্য মালামাল ভেঙে দেই। এদিকে তদন্তের পর বালু উত্তোলন বন্ধ থাকলেও অবশিষ্ট বালু বিক্রির পায়তারা করছে বলে এলাকাবাসী জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উক্ত আশ্রয়ণ প্রকল্পে বালু উত্তোলনের ফলে আশ্রয়ণ প্রকল্পের ঘরের পিছনে কিছু অংশ পুকুরে ভেঙ্গে যায়।

আশ্রয়নের মুকতারা, রমিছা, নাছিমা, এছমোতারাসহ কয়েকজন মহিলা জানান, চেয়ারম্যান জিল্লুর রহমানসহ তার লোকজন আশ্রয়ণ প্রকল্পের পুকুর থেকে বালু উত্তোলন করে বিক্রি করেছেন। আমরা আশ্রয়ন ঘরের পিছনে ভাঙনের কথা বললে, চেয়ারম্যান বলেন সমস্যা নেই ভাঙলে আমি ঠিক করে দিব।

তারা আরো জানান, সরকারি লোক এসে বালুর পাইপ ভেঙে দেওয়ার পর থেকে বালু তোলা বন্ধ আছে। তবে আরো বালু ওই জায়গায় তোলা আছে।

মর্ণেয়া ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান বালু উত্তোলনের বিষয়ে বলেন, বিভিন্ন জায়গায় বালু দিতে হয় তাই বালু উত্তোলন করে রেখেছি। কোন বালু বিক্রি করি নাই। অন্যদিকে তদন্তে বালু উত্তোলনে ও গাছ কাটার সংশ্লিষ্টার প্রমান পাওয়ার পরও প্রশাসন এখন পর্যন্ত কোন পদক্ষেপ না নেওয়ায় এলাকায় মানুুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

দেখা হয়েছে: 137
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪