|

গাইবান্ধায় সরকারি জায়গা দখল করে পাকা ঘর নির্মাণের অভিযোগ

প্রকাশিতঃ ১:২০ পূর্বাহ্ন | অগাস্ট ০৯, ২০১৮

গাইবান্ধায় সরকারি জায়গা দখল করে পাকা ঘর নির্মাণের অভিযোগ

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

গাইবান্ধা শহর রক্ষা বাঁধ ঘেঁষে সরকারি জায়গা দখল করে স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে পাকা ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসীর অভিযোগ, প্রভাবশালী হুমায়ুন কবীর স্বপনের সঙ্গে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের সখ্যতা থাকায় একাধিকবার জানিয়েও কোন কাজ হচ্ছে না।

স্থানীয়রা জানায়,গাইবান্ধা শহর রক্ষা বাধেঁর কুঠিপাড়া বাঁধের মাথা আলাই নদীর রেগুলেটরের পূর্বপাশে হোসেন আলীর চায়ের দোকান সংলগ্ন আট শতক সরকারি জায়গা দখল করে সেখানে পাকা ঘর নির্মাণ করছেন পূর্ব কোমরনই জুম্মাপাড়া এলাকার মৃত হালি শেখের ছেলে হুমায়ুন কবীর স্বপন।

তারা আরও জানায়, তার বিরুদ্ধে ইতোপূর্বে সরকারি জায়গা দখলের বেশ কয়েকটি অভিযোগ রয়েছে। এসব কারণে এলাকাবাসীর কাছে তিনি ভূমিদস্যু হিসেবে পরিচিত।

এছাড়াও হুমায়ুন কবীর স্বপনের একটি লাঠিয়াল বাহিনী রয়েছে বলে অভিযোগ। এলাকাবাসীর অভিযোগ, এই বাহিনীর ভয়ে এলাকার কেউ তার বিরুদ্ধে কথা বলার সাহস পায় না। কেউ প্রতিবাদ করলে তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ মামলা মোকদ্দমায় জড়ানোর হুমকি দেওয়া হয়।

গাইবান্ধা পৌরসভার ৯ নম্বর ওর্য়াড কাউন্সিলর মো. ইউনুছ আলী শাহীন অভিযোগ করেন,শহর রক্ষা বাঁধ ঘেঁষে হুমায়ুন কবীর স্বপন,রোস্তম আলীসহ অনেকেই সরকারি জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করছেন।বিষয়টি এলাকাবাসীর পক্ষ থেকে পানি উন্নয়ন বোর্ডকে (পাউবো) কয়েক দফায় লিখিতভাবে জানানো হয়।সরকারি এসব জায়গা ভূমিদস্যুরা দখল করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনও মাথা ব্যাথা নেই।

এবিষয়ে হুমায়ুন কবীর স্বপন তার বিরুদ্ধে এলাকাবাসীর উত্থাপিত সকল অভিযোগ অস্বীকার করেছেন। সরকারি জায়গা দখল করে পাকা ঘর নির্মাণের অভিযোগের বিষয়ে কথা বলতে রাজী হননি তিনি।

জানতে চাইলে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান বলেন,যাদের বাস্তভিটা নদী গর্ভে বিলীন হয়ে গেছে,তারাই মূলত বাঁধে আশ্রয় নিয়েছে। কোনও প্রভাবশালী ব্যক্তির সাথে সখ্যতার অভিযোগ সঠিক নয়।পাউবোর জায়গা দখল করে পাকা ঘর নির্মাণের কোনও সুযোগ নেই। বিষয়টি ক্ষতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 776
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪