|

গোদাগাড়ীতে সামাজিক দূরত্ব ছাড়াই চলছে ঈদের কেনাকাটার, জনমনে আতংক

প্রকাশিতঃ ১১:৪০ অপরাহ্ন | মে ১১, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর গোদাগাড়ীতে মহামারী করোনা ভাইরাস এ প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা দেওয়া থাকলেও অধিকাংশ দোকানেই সামাজিক দূরত্ব বজায় না রেখে চলছে ঈদের কেনাকাটা।

আজ ১১মে সোমবার সকাল থেকে গোদাগাড়ী সদর ও মহিশাল বাড়ি এলাকার বিভিন্ন বাজার শপিং মার্কেট সরেজমিনে ঘুরে দেখা গেছে, ঈদকে সামনে রেখে বাজার করতে আশা প্রায় ক্রেতা ও বিক্রেতারা সরকারের নির্দেশের তোয়াক্কা না করে সামাজিক দূরত্ব ছাড়াই করছেন ঈদের বাজার। এতে করে জনসাধারণের মধ্যে মহামারি করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা বিশেষজ্ঞদের।

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রাজশাহী জেলা প্রশাসকের নির্দেশে রাজশাহী জেলা কে লকডাউন ঘোষণা করা হয়। সরকার পক্ষ থেকে সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে চলতি মাসের ১০মে থেকে সীমিত আকারের সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা উপজেলা সমূহকে অভ্যন্তরীণ ভাবে ব্যবসা বাণিজ্য, দোকানপাট, শপিংমলসহ অন্যান্য কার্যাবলী সীমিত আকারে খোলার কথা থাকলেও অনেক ব্যবসা প্রতিষ্ঠান তা আগেই সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা করে যাচ্ছেন ব্যবসায়ীরা।

এদিকে মানুষের ভিড় নিয়ন্ত্রণে প্রশাসনের তৎপরতা থাকলেও প্রশাসনের কেউ বাজার গুলোতে গেলে মানুষের ভিড় কমে যায় আবার তারা চলে গেলে পুনরায় মানুষের ভিড় লক্ষ করা যাচ্ছে।

মানুষের ভিড় নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর তৎপরতা থাকলে হয়তো এই ভিড় নিয়ন্ত্রণ করা সম্ভব এমনটাই মনে করেন সংশ্লিষ্টরা।

সম্প্রতি, চলতি মাসের ১০মে থেকে দেশে সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হলেও রাজশাহী জেলা সদর ও পার্শ্ববর্তী জেলা চাঁপাই নবাবগঞ্জের ব্যবসায়ী সংগঠন গুলো করোনা ভাইরাস প্রতিরোধে দোকান না খোলার নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেছেন। যার ফলে ব্যবসায়ীদের এনম সচেতন সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়েছেন এলাকার সচেতন ব্যক্তি ও জেলা প্রশাসন।

দেখা হয়েছে: 953
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪