|

ঈশ্বরগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত

প্রকাশিতঃ ৩:৪২ অপরাহ্ন | নভেম্বর ০৬, ২০২১

ঈশ্বরগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন- প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ৫০তম জাতীয় সমবায় দিবস-২০২১ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শনিবার (৭নভেম্বর) উপজেলা প্রশাসন এবং সমবায় অধিদফতরের আয়োজনে জাতীয় পতাকা ও জাতীয় সমবায় পতাকা উত্তোলন, র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংসদ সদস্য ফখরুল ইমাম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় কর্মকর্তা নিবেদিতা কর, আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, জাপার সাধারণ সম্পাদক আব্দুল হাদী ও সমবায়ীবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, মানুষের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নে সমবায়ের গুরুত্ব অপরিসীম। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি। ২০৪১ সালে উন্নত দেশের সারিতে পৌঁছানোর লক্ষ্য রয়েছে। বাংলাদেশকে এমন লক্ষ্যে নিয়ে যাওয়ার স্বপ্নই দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের সমবায় আন্দোলনও বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন দ্বারা ঋদ্ধ এবং আজকের বাংলাদেশে বঙ্গবন্ধুর সমবায় ভাবনা ও উন্নয়ন দর্শন তাই একান্তই প্রাসঙ্গিক।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমবায়ের মাধ্যমে, দেশের উন্নয়নে, যুগোপযোগী সমবায় ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য, আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে, প্রযুক্তি জ্ঞান সম্পন্ন ব্যবস্থাপনা গড়ে তুলার উপর গুরুত্বারোপ করছেন। সেইসাথে দক্ষ সমবায়ীদের প্রশিক্ষণের ওপরও তিনি গুরুত্বারোপ করছেন। তিনি চান, সমবায়ের মাধ্যমে দেশের প্রতিটি মানুষ আত্মনির্ভরশীল হয়ে উঠুক।

দেখা হয়েছে: 298
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪