|

টংগীবাড়ীতে বিশ্ব জন সংখ্যা দিবস ২০১৮ পালিত

প্রকাশিতঃ ১২:০৬ পূর্বাহ্ন | জুলাই ১২, ২০১৮

টংগীবাড়ীতে বিশ্ব জন সংখ্যা দিবস ২০১৮ পালিত

মোঃ ফয়সাল হাওলাদার, মুন্সিগঞ্জঃ

‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার -এই প্রতিপাদ্য নিয়ে আজ ১১জুলাই ২০১৮ইং বুধবার সকাল ১১টা সময় বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে টংগীবাড়ী উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ কর্তৃক র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

র‍্যালি টি সকাল ১১টা সময় টংগীবাড়ী উপজেলা পরিষদ কমপ্লেক্স থেকে শুরু করে বাজার হয়ে টংগবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে শেষ হয়।

পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ হাসিনা আক্তার এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃকাবিরুল ইসলাম খান, ডাঃ মোঃ আবুল বাশার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ আঞ্জুমান আরা- খান, মেডিকেল অফিসার (এম সি এইচ- এফ পি) টংগীবাড়ী, হামিদা বেগম উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, কাজী মোস্তাফিজুর রহমান সভাপতি টংগীবাড়ী কাজী সমিতি,এবং পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ শফিউল বাশার ও শামিম আহমেদ সহ উপজেলার বিভিন্ন স্কুল কলেজ এর ছাত্র ছাত্রী প্রমুখ।

সভায় বক্তারা বাল্যবিবাহ নিরোধ, নারী ও শিশু নির্যাতন বন্ধ,জনসংখ্যা নিয়ন্ত্রন, সামাজিক ও পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে জনসচেতনতা বৃদ্ধি করা এবং এ সমস্ত বিষয় গুলো সমন্ধে সকলকে ভাল করে জানার ও এর অপকারিতা থেকে সকলকে বেচে থাকার আহবান জানান।

আলোচনা শেষে এ বছরের শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা কর্মীদের মাঝে সনদ প্রদান করেন, এ বছর যেই যেই ক্যাটাগরিতে সনদ দেওয়া হয়, এফ বি আই -১জন, শ্রেষ্ঠ এস এস সি এম ও -১জন, শ্রেষ্ঠ এফ ডব্লিউ- ভি -১জন, শ্রেষ্ঠ এফ ডব্লিউ এ- ১জন, এবং শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যান হিসেবে পুরস্কৃত হয়েছে বালিগাও ইউনিয়ন, মোট ছয় ক্যাটাগরির শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের মাঝে সনদ প্রদান করা হয়।

দেখা হয়েছে: 617
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪