|

ডাকাতিসহ চার নারীকে গণধর্ষণে দ্রুত বিচারের দাবি

প্রকাশিতঃ ১১:২০ অপরাহ্ন | মে ০৮, ২০১৯

ডাকাতিসহ চার নারীকে গণধর্ষণে দ্রুত বিচারের দাবি

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জে দূর্ধর্ষ ডাকাতি ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন কাশিয়ানী উপজেলার হাতিয়ারা গ্রামের ভুক্তভোগী পরিবার। মঙ্গলবার বেলা ১১টায় হাতিয়ারা মধ্যপাড়া বাদীর নিজ বাসভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ও মামলার বাদী রুপা বেগম তার লিখিত বক্তব্যে বলেন, আমার স্বামী দীর্ঘদিন যাবৎ কুয়েত প্রবাসী। আমি আমার দুই সন্তানকে নিয়ে স্বামীর বাড়ীতে থাকি। আমার বাড়ীতে হাতিয়ারা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষিকা ভাড়া থাকতেন।

ঘটনার দিন গত বছরের ২০ জানুয়ারী রাত আনুমানিক দেড়টার সময় রবিউল মোল্লা গং এর ১০/১২ জনের স্বশস্ত্র ডাকাত বাহিনী আমার বাড়ির জানালার গ্রীল কেটে প্রথমে ভাড়াটিয়া শিক্ষিকার রুমে প্রবেশ করে। তখন ওই শিক্ষিকা তার স্বামী ও শিক্ষিকার ছোট বোন কক্ষে ছিলেন। ডাকাত দল শিক্ষিকার স্বামীকে বেধে প্রহার করে রক্তাক্ত জখম করে আমার কক্ষে প্রবেশ করে। কক্ষে আমার দুই সন্তান ও ছোট বোন ছিলো।

এরপর আমাদের চার নারীকে পৈচাশিকভাবে পালাক্রমে ধর্ষণ করে। গণধর্ষণ শেষ করে রবিউল ও তার সহযোগীরা পালিয়ে যাবার সময় আমার ঘর থেকে চার ভরি স্বর্ণালংকার, নগদ এক লাখ ৮০ হাজার টাকা, চারটি মুঠোফোন ও কিছু দামী জামা-কাপড় নিয়ে যায়।

পরে এ ব্যাপারে আমরা গোপালগঞ্জ বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করি, মামলা নং ৩৭/৬০। ঘটনার প্রায় এক বছর পর মুঠোফোন ট্রাকিংয়ের মাধ্যমে মামলার আসামী ধরা পড়ে। ডাকাতি ও ধর্ষণের কথা আদালতে ম্যজিস্ট্রেটের কাছে স্বীকার করে। মামলার তদন্তকারী কর্মকর্তা ঘটনার সত্যতা পেয়ে বিজ্ঞ আদালতে চ‚ড়ান্ত প্রতিবেদন প্রেরণ করেন। এরপর বাকী আসামীরা আদালতে আত্মসমর্পন করে।

গত মাসে রবিউল মোল্লা ও তার সহযোগীরা মহামান্য হাইকোর্ট থেকে জামিনে বের হয়ে বিভিন্নভাবে মামলা তুলে নেয়ার জন্য আমাকে ভয়ভীতি প্রদান করে আসছে। আমার অবুঝ সন্তানেরা নিরাপদে বিদ্যালয়ে যেতে পারছে না। সেখানেও আসামীপক্ষের লোকজন বাচ্চাদের ভয়ভীতি দেখায়। বর্তমানে আমরা বাইরে বের হতেও ভয় পাই।

এমতাবস্থায় আমার পরিবারের সার্বিক নিরাপত্তা দাবি করে মামলাটি দ্রæত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরের জোড় দাবি জানাই। এছাড়া রুপা বেগম ন্যায়বিচার চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

দেখা হয়েছে: 373
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪