|

নান্দাইলে ভার্মি কম্পোস্ট উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:২০ অপরাহ্ন | নভেম্বর ০৪, ২০২১

নান্দাইলে ভার্মি কম্পোস্ট উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত

শফিকুল ইসলাম, নান্দাইল প্রতিনিধি: ২০২১-২২/খরিপ-২ মৌসুমে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় ময়মনসিংহের নান্দাইলে ভার্মি কম্পোস্ট উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ অক্টোবর) নান্দাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে চন্ডীপাশা ইউনিয়নের বাঁশহাটি ব্লকে বিকাল ৩ টায় এই মাঠ দিবসের আয়োজন করা হয়।

নান্দাইল উপজেলা কৃষি কর্মকর্তা, কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামানের সভাপতিত্বে এবং উপ-সহকারী কৃষি অফিসার মোঃ কামাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সিনিয়র মনিটরিং অফিসার মোহাম্মদ নাজমুল হাসান।

প্রধান অতিথি মোহাম্মদ নাজমুল হাসান বলেন, মাটির স্বাস্থ্য সুরক্ষায় কেঁচো সারের ভূমিকা অত্যধিক৷ মাটির জৈব উপাদান বৃদ্ধিতে কেঁচো সারের বিকল্প নেই। এই সার গাছের জন্য অত্যাবশ্যকীয় এবং এতে সারে প্রত্যেকটি উপাদান রয়েছে। অনুষ্ঠানে মাটির স্বাস্থ্য সুরক্ষায় জৈব সারের গুরুত্ব ও ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণে সরিষা চাষ নিয়েও আলোচনা করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-প্রকল্প পরিচালক মোঃ মোস্তফা কামাল, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল।

মাঠ দিবসে ১০০ জন কৃষক – কৃষাণী অংশগ্রহণ করেন।এসময় উপস্থিত ছিলেন উপ- সহকারী কৃষি কর্মকর্তা মো.আমিনুল হক প্রমুখ।

দেখা হয়েছে: 162
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪