|

নড়াইলে পুকুরে মাছ ছাড়লেন পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম!

প্রকাশিতঃ ৮:০৯ অপরাহ্ন | জুলাই ২৫, ২০১৮

নড়াইলে পুকুরে মাছ ছাড়লেন পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■

নড়াইল ট্রাফিক পুলিশ অফিস ও পুলিশ ফাঁড়ির সামনে অবস্থিত পুকুরে মাছ ছেড়ে মৎস্য চাষ প্রকল্পের আরেকটি ধাপ সম্পন্ন করলেন নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম। মঙ্গলবার (২৪ জুলাই) বেলা সাড়ে ১২টায় নড়াইল ট্রাফিক পুলিশ অফিস ও পুলিশ ফাঁড়ির সামনে পুকুরে নিজ হাতে মাছ ছাড়েন পুলিশ সুপার।

এসময় আরো উপস্থিত ছিলেন, নড়াইল ট্রাফিক পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর জিহাদ, রূপগঞ্জ পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর সুকান্ত, ট্রাফিক সাব-ইন্সপেক্টর জি.এম সরোয়ার আলম, এ সময় নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা জাপানি পদ্ধতিতে মাছ চাষ করতে বিশেষ কোন পুকুর বা ঘের এর প্রয়োজন পড়ে না।

বাড়ির বা অফিসের সামনে পড়ে থাকা ছোট ছোট ক্যানালে অনেক প্রজাতির মাছ চাষ করে পূরণ করা যেতে পারে একটি পরিবারের আমিষের অভাব। এমনটা মনে করে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম মৎস্য প্রকল্পের আরেকটি অধ্যায়ের সূচনা করলেন নড়াইল ট্রাফিক পুলিশ অফিস ও পুলিশ ফাঁড়ির সামনের পুকুরে জাপানি পদ্ধতিতে মৎস্য চাষ প্রকল্প। এ সময় বিভিন্ন প্রজাতির প্রায় ৩ মণ মাছের পোনা ছাড়া হয় উক্ত মৎস্য প্রকল্পে।

এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, আমাদের দেশে একটি কথা প্রচলিত আছে “মাছে ভাতে বাঙালি”। কিন্তু বর্তমান সময়ে বিভিন্ন প্রজাতির মাছ বিলুপ্তির পথে। অনেক সময় মাছের অভাবও দেখা যায় বিভিন্ন হাট-বাজারে। আবার হাট-বাজারে যে সকল মাছ পাওয়া যায় সবটাই ঘেরে চাষ করা মাছ।

অনেক সময় সেগুলাও অনেক মূল্য দিয়ে কিনতে হয় ক্রেতাদের। ফলে দেশী জাতীয় মাছ বিলিনের মুখে। আমি এলাকার সকল জনগনকে মাছ চাষে উদ্ভুদ্ধ করতে এ প্রকল্প গ্রহণ করেছি। গ্রাম-গঞ্জের বাড়ির আনাচে-কানাচে বা শহরের বিভিন্ন অফিস আদালতের সামনে পড়ে থাকা ছোট ছোট ক্যানালে মাছ চাষ করে মাছের অভাব পূরণ করার লক্ষ্যে মাছ চাষের আহবান জানান পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।

দেখা হয়েছে: 816
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪