|

পলাশবাড়ীতে অর্থের বিনিময়ে যাচাই-বাচাই ছাড়াই স্মার্ট কার্ড বিতরণ

প্রকাশিতঃ ৪:৫৪ অপরাহ্ন | অগাস্ট ১৫, ২০১৮

পলাশবাড়ীতে অর্থের বিনিময়ে যাচাই-বাচাই ছাড়াই স্মার্ট কার্ড বিতরণ

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়ন পরিষদে স্মার্ট কার্ড বিতরণে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। যাদের ভোটার স্লিপ ও জাতীয় পরিচয়পত্র হারিয়ে গেছে তাদের কাছ থেকে ব্যাংক ড্রাফটের কথা বলে অর্থের বিনিময়ে যাচাই-বাচাই ছাড়াই স্মার্ট কার্ড বিতরণ করছেন সংশ্লিষ্টরা এমন অভিযোগ ভুক্তভোগীদের।

সরেজমিনে দেখা গেছে, নিয়ম অনুযায়ী ব্যাংকে টাকা জমা দেয়ার কথা থাকলেও ওই ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা মো. জিয়াউর রহমান তাদের নাম ও ঠিকানা একটি সাধারণ খাতায় লিখছেন এবং টাকা জমা নিচ্ছেন। তবে টাকা নেওয়ার কোন রশিদ প্রদান করছেন না তিনি।

এব্যাপারে মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে সাংবাদিকদের বলেন, অনেক বয়স্ক মানুষ আছে যারা পরিচয়পত্র হারিয়ে ফেলেছেন তাদের এবং অনেক দুর থেকে আসা সাধারণ মানুষের যাতে কষ্ট করে ব্যাংকে টাকা জমা দিতে গিয়ে হয়রানির স্বীকার না হতে হয় সেদিক বিবেচনা করে পরিষদে টাকা নেয়ার ব্যবস্থা করা হয়েছে। পরে সবার টাকা একসাথে ব্যাংকে জমা দিয়ে স্মার্ট কার্ড প্রদান করা হবে।

পলাশবাড়ী উপজেলা নির্বাচন অফিসার শাহীনুর আলম বলেন, আমাদের স্মার্ট কার্ড প্রদানের ভেন্যুতে নগত অর্থ নেওয়ার কোন বিধান নেই। টাকা সচিব, নির্বাচন কমিশন, সচিবালয় বরাবর সোনালী ব্যাংক পলাশবাড়ী শাখায় তার টাকা জমা দিয়ে চালান কপি এবং পরিচয়পত্র নাম্বার দিলে তাকেই শুধু স্মার্ট কার্ড দেয়া হবে।

এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার মাহাবুবুর রহমান জানান, ভেন্যুতে নগদ টাকা নেওয়ার কোন প্রশ্নই আসে না। টাকা লেনদেনের জন্য ব্যাংক আছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে। এ কাজের সাথে যারা সংশ্লিষ্ট রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 578
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪