|

করোনা রোগীদের জন্য পূর্বধলা হাসপাতালে আইসোলেশন কর্ণার

প্রকাশিতঃ ৫:৩১ অপরাহ্ন | মার্চ ২৫, ২০২০

করোনা রোগীদের জন্য পূর্বধলা হাসপাতালে আইসোলেশন কর্ণার

সাদ্দাম হোসেন, স্টাফ রিপোর্টারঃ নেত্রকোণার পূর্বধলায় করোনা ভাইরাসে আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোলা হয়েছে নতুন ওয়ার্ড। গতকাল মঙ্গলবার হাসপাতালের দুইটি কেবিনে পাঁচটি বেড যুক্ত করা হয়েছে। নেত্রকোণা সিভিল সার্জনের মাধ্যমে পিপিই সরঞ্জামাদি প্রদান করা হয়েছে।

স্যানিটারী ইন্সপেক্টর হাসিম উদ্দিন খান জানান, সারা দেশে সরকারি নির্দেশনায় করোনা ভাইরাসের সতকর্তার প্রস্তুতির জন্য আইসোলেশন ইউনিট খোলার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সেই মোতাবেক দুটি কেবিনে এই কর্ণার খোলা হয়েছে।

হাসপাতালের চিকিৎসক ও নার্সদের সঙ্গে কথা বলে জানা যায়, রোগীদের সেবা দেওয়ার জন্য তারা আতঙ্কিত নয়। তবে কেউ এই রোগে আক্রান্ত হলে তারা সঠিকভাবে সেবা দেবেন। পূর্বধলার বিষয়ে তেমনভাবে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

আবাসিক মেডিকেল অফিসার ডা. হাবিবুর রহমান জানান, এটি ভাইরাস রোগ হওয়ায় সর্দি, কাশি ও অন্যান্য কারণে ছড়িয়ে পড়ে। তবে বাংলাদেশে এই ভাইরাস নিয়ে তেমনভাবে আতঙ্কিত নয় চিকিৎসকরা। কারণ ভাইরাসের সাধারণ একটি মৌসুম থাকে, মৌসুম শেষ হলে ভাইরাস এমনিতেই মরে যায়। চীনে এখন ভাইরাসটি কিছুটা কমে যাচ্ছে। মৌসুম শেষ হলে সাধারণ এক মাসের মাথায় ভাইরাসটি তেমনভাবে বিস্তার লাভ করতে পারে না।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাহমুদা আক্তার বলেন, আক্রান্ত রোগীদের সেবা নিশ্চিতে প্রস্তুত আছে হাসপাতাল কর্তৃপক্ষ। আইসোলেশন ইউনিটে হাসপাতালের সিনিয়র-জুনিয়র চিকিৎসকরা থাকবেন রোগীদের সেবা দিতে।

দেখা হয়েছে: 467
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪