|

পূর্বধলা রিপোটার্স ক্লাবের বার্ষিক বনভোজন

প্রকাশিতঃ ৭:০১ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০১, ২০২০

পূর্বধলা রিপোটার্স ক্লাবের বার্ষিক বনভোজন

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার পূর্বধলা রিপোর্টার্স ক্লাবের বার্ষিক বনভোজন-২০২০ আয়োজন সম্পন্ন করলেন বনভোজন আয়োজক কমিটির সভাপতি মোঃ শফিকুল ইসলাম খান ও সদস্য সচিব সাদ্দাম হোসেন।

শুক্রবার (৩১ জানুয়ারি) কলমাকান্দার লেঙ্গুরা ও ফুলবাড়িয়ায় আনন্দঘন পরিবেশে বনভোজন অনুষ্ঠিত হয়েছে।

গণমাধ্যমকর্মী হিসাবে রিপোর্টার্স ক্লাবের আহ্বায়ক হাবিবুর রহমান, যুগ্ন আহ্বায়ক আল মুনসুর, সদস্য আনোয়ার হোসেন মন্ডল, মোস্তাক আহমেদ খান কখনো সংবাদের ভাষায় কখনো নাট্যকারের ভাষায়, কখনো উপস্থাপকের ভূমিকায় ফেইসবুক লাইভে এসে একাকার করে দিয়েছিলো আনন্দে মাতিয়ে।

ভ্রমণ পথে চলতে চলতে প্রকৃতি পাহাড় আর নদীর সাথে একাকার হয়ে গিয়েছিলো পূর্বধলা রিপোর্টার্স ক্লাবের সদস্যরা। ‘নৈসর্গিক লীলা ভূমিতে মানব’ শীর্ষক তাৎপর্যতা তুলে ধরতে সকল সদস্যদের কে নিয়ে তেল পুড়িয়ে ইন্টারনেট ব্যবহার করে কলমাকান্দার লেঙ্গুরা-ফুলবাড়িয়া পাহাড়কে সারা দেশবাসীকে দেখার সুযোগ করে দিয়েছেন। এর ফলে পেয়েছেন অসংখ্য ধন্যবাদ সহ শুভকামনা।

পেশাদারিত্বের বাহিরের থাকা অসম্ভব একটি অর্থ বহর ভ্রমন ছিলো পূর্বধলা রিপোর্টার্স ক্লাবের ইতিহাসে একটি বিরল উদাহরণ। ভ্রমণটা এমনই ছিলো কখনো পায়ে হেটে ও কখনো মোটরসাইকেল যোগে। কখনো কবিতার ছন্দে গানের আনন্দে কখনো নিত্যের তালে কখনো আড্ডার ছলে সব কিছু ছিলো বিনোদনের ছোঁয়ায়।

এক ঝাঁক নির্ভিক তরুণ, কলম সৈনিক মিলন মেলায় একাকার হয়ে গেছে কলমাকান্দার ফুলবাড়িয়ার পাহাড়-পর্বত। কেউবা হাটছে বালুচরে, আবার কেউবা নদীর পানি নিয়ে খেলায় মত্ত রয়েছে, কেউবা উচুঁ পাহাড়ে উঠছে, কেউবা ছাতার নিচে বসে নৈসর্গিক অপরুপ দৃশ্য দেখছে, কেউবা পাথরের বুকে শুয়ে আছে, কেউবা সেলফি তোলা নিয়ে ব্যস্ত কিংবা গ্রুপ ছবি নিতে বিভিন্ন পোজ দিচ্ছে। আর এ অপরুপ দৃশ্যের শোভা ধারণ করেছে আইডি কার্ড ঝুলিয়ে পূর্বধলার নিবেদিত পূর্বধলা রিপোটার্স ক্লাবের সাংবাদিকরা। সদস্যদের মাঝে একটা বিনোদনে মুখরিত ছিলো লেঙ্গুয়া ও ফুলবাড়িয়া। পাহাড়ের অপরুপ সৌন্দয্য আর সখ্যতা তৃপ্তময় সকল সদস্য সহকর্মিদের খুনসুটিতে দ্বীপ্তময় নিরন্তর মুখরিত করেছিলো জাগরণে।

সংবাদ সহকর্মীদের সাথে ২দিনের এই ভ্রমনটি ছিলো জীবনের সেরা বিনোদনের মধ্যে একটি অন্যত্বম। যারা ভ্রমন পিয়াশু তারাই বুঝবেন কয়েকটি শব্দের মধ্যে কয়েকটি তাৎপর্য তুলে ধরা হয়েছে। জীবনে এই আনন্দমুখর পরিবেশ যেনো প্রতি বছর পূর্বধলা রিপোর্টাস ক্লাব করতে পারে এই আশাবাদ ব্যক্ত করেন উক্ত ক্লাবের সাংবাদিকরা।

আনন্দ ভ্রমনে না গেলেও পূর্বধলা রিপোর্টাস ক্লাবের সদস্য জহিরুল ইসলাম অসীম, দেলোয়ার হোসেন তাং, আমিনুল ইসলাম মন্ডল, খায়রুল ইসলাম ও আঃ রহিম শুভ যাত্রার জন্য বিদায় জানান।

বয়সের ভারসাম্য বজায় রেখে প্রবীন সাংবাদিক কলমাকান্দা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফখরুল আলম খসরু সফরেও আনন্দ বিনোদনে বৈচিত্র ভূমিকা পালন করতে সক্ষম হন। থাকা খাওয়াসহ বিভিন্ন বিষয়ের উপরে অত্যন্ত দৃঢ়তার সহিত সকল সদস্যদের আন্তরিকতার সাথে ভ্রমণে সার্বিক সহযোগিতা করায় পূর্বধলা রিপোর্টাস ক্লাবের সদস্যরা তার প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বিভিন্ন কারণে যারা এ বছর ভ্রমনে যেতে পারেনি তাদের জন্য ভ্রমনীয় সদস্যরা ভক্তিভরে দোয়া করেন সকলের সুস্থতা কামনা করে আনন্দ ভ্রমনের পরিসমাপ্ত ঘোষনা করেন।

দেখা হয়েছে: 668
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪