|

ফুলবাড়ীয়া ৩নং কুশমাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে প্রকল্পে টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশিতঃ ১০:৩৫ অপরাহ্ন | মার্চ ১৫, ২০২০

ফুলবাড়ীয়া ৩নং কুশমাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে প্রকল্পে টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ৩নং কুশমাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল হকের বিরদ্ধে বিভিন্ন প্রকল্পে অনিয়ম, দূর্নীতি, এলজিএসপির বরাদ্ধ, মসজিদ, ঈগয়ের বরাদ্ধের টাকাসহ বিভিন্ন উন্নয়ন কাজের বরাদ্ধ বাজার ইজারার টাকা ও রেজিষ্ট্র অফিসের ১% টাকা বিভিন্ন অযুহাতে আত্মসাৎসহ যত্ম প্রকল্পের ফরম বিতরণে উৎকোচ বাজি এমনকি একই প্রকল্পের নামে বারবার বিল উত্তলনের অভিযোগ উঠেছে।

তিনি হতদরিদ্র মানুষের মাঝে ভিজিএফ, ভিজিডি ও হতদরিদ্রদের পূর্নবাসনের লক্ষ্যে অর্থ বরাদ্ধ বিতরণ কাজে উৎকোচবাজি করেছেন। এছাড়াও কার্ড বিতরণ ও অর্থ বরাদ্ধ দেওয়ার ক্ষেত্রে বিশাল অংশ তার আত্মিয় স্বজনদের নামে বরাদ্ধ রেখে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।

বৃক্ষরূপন থেকে শুরু করে বিভিন্ন সময়ে বরাদ্ধ অর্থ আংশিক ব্যয় করে আত্মসাৎ করেছেন। তিনি সব চেয়ে বেশি দুর্নীতি করেছেন ৪০ দিনের কর্মসূচিতে। তাতে উন্নয়ন হয়নি গ্রামাঞ্চলের মাটির রাস্তা ঘাট। সামান্য বৃষ্টি হলেই রাস্তায় জমে পানি ব্যহত হয় জনজীবন। দুর্ভোগ পুহাচ্ছেন স্কুল গামী ছাত্রছাত্রী ও শিক্ষক সহ জনগন।

সংখ্যা ঘরিষ্ট ল্যাভার তার নিজ হেফাজতে রেখে চেকে স্বাক্ষর করিয়ে অর্থ উত্তলন করে আত্মসাৎ করেন। ৪০ দিনের কর্মসূচীতে অধিকাংশ লেভাররা উপস্থিত না থাকায় তাদের সাথে তিনি গোপন চুক্তি করে উত্তেলন কৃত টাকা ৫০% ভাগ করে নেন। ফলে হত দরিদ্ররা তাদের নামে বরাদ্ধ সমোদয় অর্থ পায়নি। অধিকাংশ শ্রমিকরাই ধনি ও প্রভাবশালী হওয়ায় তারা মাঠে না গিয়েই টাকা গুনেছেন।

এলাকাবাসী দাবী উন্নয়ন কাজের বরাদ্ধের টাকা ফেরৎ দিয়ে এলাকার রাস্তাঘাট সহ বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়ন।

এ ব্যাপারে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বলেন, আমরা ছাত্র/ছাত্রীদের নিয়ে খুব দুশ্চিন্তায় থাকি। কখন রাস্তা দিয়ে আসার সময় পানিতে পরে যায়। আমরা নিজেরাও খুব কষ্ট করে রাস্তা দিয়ে আসি।

৪০ দিনের কর্মসূচীর একজন লেভার বলেন, আমাদের আইডি কার্ড নিয়েছে। কার্ড হয়েছে কিন্তু আমরা একবারও টাকা পাইনি।
২নং ইউপি সদস্য বলেন, আমি যা দিয়েছি সচ্ছ দিয়েছি। চেয়ারম্যান কিছু উল্টাপাল্টা দিয়েছে^। তার অনেক লোক কাজ করেনি।

এলাকাবসী জানান, শামছুল হক নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন রাস্তা ঘাটের এক বার কাজ করেছে কিন্তু বিল তুলেছে বহু বার। এলাকায় কোন উন্নয়ন হয়নি। এবারের কার্ম সূচীর কাজে রাস্তার ঘাস উপরে দেখিয়েছে মাটি দিয়েছে কিন্তু মূলত মাটি দেয় নি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শামছুল হক জানান, আমি এলাকায় প্রচুর উন্নয়ন করেছি। কোথাও কোথাও বরাদ্ধের টাকা দিয়ে কাজ শেষ হয়নি। আমি সেখানে টাকা বর্তুকি দিয়ে কাজ করেছি।

দেখা হয়েছে: 646
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪