|

বিনা‘য় ময়মনসিংহে চাষিদের মাঝে বিনাধানের বীজ বিতরণ

প্রকাশিতঃ ৯:৪৯ অপরাহ্ন | মে ৩১, ২০২১

বিনা‘য় ময়মনসিংহে চাষিদের মাঝে বিনাধানের বীজ বিতরণ

এম এ আজিজ, ময়মনসিংহ: ময়মনসিংহ সদরের দাপুনিয়া ও চরাঞ্চলের তিন শতাধিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিনাধান-১১, বিনাধান-১৬ এবং বিনাধান-১৭ এর বীজ বিতরণ ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে বিনা প্রধান কার্যালয়ে ড. এম এ ওয়াজেদ মিয়া অডিটোরিয়ামে আয়োজিত বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) মহাপরিচালক ডঃ মির্জা মোফাজ্জল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিনার পরিচালনা পর্ষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

বক্তব্য রাখেন বিনার পরিচালক ড. জাহাঙ্গীর আলম, পরিচালক ডঃ আবুল কালাম আজাদ, পরিচালক ডঃ আব্দুল মালেক, সিএসও আরসি ডঃ মোঃ মনজুরুল ইসলাম ও চর উত্তরাঞ্চল ও পাহাড়ি এলঅকার উপযোগি ফসলের লাভজনক শস্য ব্যবস্থাপনা প্রযুক্তি উদ্ভাবন এবং শস্য নিবিড়তা বৃদ্ধিকরণ কর্মসুচীর প্রকল্প পরিচালক কৃষিতত্ব বিভাগের প্রধান ডঃ শহিদুল ইসলাম।

অনুষ্ঠানের প্রধান অতিথি তিনশত কৃষকের মাঝে দশ কেজি করে আগাম ও স্বল্পজীবনকালীন, উচ্চ ফলনশীল বন্যা সহিষ্ণু জাতের বিনাধানের বীজ বিতরণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিনার উদ্ভিদ প্রজনন বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ সাকিনা খানম ।

দেখা হয়েছে: 242
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪