|

বিয়ের প্রলোভনে প্রতিবন্ধীকে ধর্ষণ: অতঃপর ৭ মাসের অন্তঃসত্তা

প্রকাশিতঃ ৯:১৭ অপরাহ্ন | জুলাই ১৮, ২০২২

গণধর্ষণ

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ মানসিক প্রতিবন্ধী কুলসুম। তাই প্রায় পনেরো বছর আগে স্বামী তাকে ত্যাগ করে। এতোদিন যাবত স্বামী পরিত্যক্তা কুলসুম বাপের বাড়িতেই বসবাস করে আসছেন।

পাশের বাড়ির ঘর জামাই উসমান আলী বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়লে ওই নারী ও তার পরিবার জানতে পারে সে অন্তঃসত্তা।

বিষয়টি জানাজানি হওয়ার পর ঘটনা ধামাচাপা দিতে, উসমানের পরিবার ৭ মাসের বাচ্চাটি নষ্ট করতে উঠেপড়ে লেগেছে। ত্রিশাল উপজেলার কানিহারী ইউনিয়নের কুষ্টিয়া ১ম খন্ড গ্রামে ঘটে যাওয়া ঘটনায় থানায় মামলা দায়ের করেছে ভোক্তভোগি ওই নারী।

মামলা সূত্রে জানা গেছে, কানিহারী ইউনিয়নের কুষ্টিয়া ১ম খন্ড গ্রামের ছফির উদ্দিনের মেয়ে কুলসুম আক্তার ছোট বেলা থেকেই মানসিক প্রতিবন্ধী। স্বামী পরিত্যক্তা কুলসুম বাপের বাড়িতেই বসবাস করছেন। ওই মানসিক প্রতিবন্ধী কুলসুমকে পাশের বাড়ির ঘর জামাই উসমান আলী বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। একাধিকবার ধর্ষণের ফলে শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়েন কুলসুম।

পরে তার পরিবার চিকিৎসকের কাছে নিয়ে গেলে, জানতে পারে সে অন্তঃসত্ত্বা। কিভাবে কি হলো তা জানতে চাইলে, কুলসুম তার পরিবারকে সবকিছু খুলে বলেন। কুলসুমের অসহায় বাবা ছফির উদ্দিন চেয়ারম্যান মেম্বারসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের কাছে এর সুষ্ঠ বিচার দাবি করেন।

এদিকে বিষয়টি জানাজানি হওয়ার পর ঘটনাটি ধামাচাপা দিতে উসমানের পরিবার অর্থ সম্পদের লোভ দেখিয়ে ৭ মাসের বাচ্চাটি নষ্ট করতে কুলসুমের পরিবারকে চাপ সৃষ্টি করে আসছে। তাতে রাজী না হওয়ায় প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। পরে ওই ঘটনায় গত ৬ জুলাই ভোক্তভোগি ওই নারী বাদী হয়ে ত্রিশাল থানায় মামলা দায়ের করেছেন।

ছফির উদ্দিন বলেন, এলাকায় মুখ দেখাতেও লজ্জা লাগে। এখন আমি আমার এই প্রতিবন্ধী মেয়েকে নিয়ে খুবই অসহায় অবস্থায় আছি। মরা ছাড়া কোন পথ দেখছি না। আমি এই ঘটনার সুষ্ঠ বিচার দাবি করছি।

অভিযোগের বিষয়ে জানতে উসমান আলীর বাড়িতে গেলে ঘরটি তালাবদ্ধ অবস্থায় পাওয়া যায়।

স্থানীয়রা জানান, টাকা দিয়ে সুরাহার চেষ্টা করে ব্যর্থ হয়ে উসমান তার পরিবারের লোকজন নিয়ে বাড়ি ছেড়ে পালিয়েছে।

এ ব্যাপারে কানিহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ উল্লাহ মাস্টার জানান, ঘটনার সত্যতা পেয়ে ওই পরিবারকে আমি বলেছি মেয়েটিকে গ্রহন করতে। ৭ মাসের অন্তঃসত্তার জন্য যে দায়ি তাকেই দায়ভার নিতে হবে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মাইন উদ্দিন জানান, অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করা হয়েছে। আসামি গ্রেফতারে চেষ্টা অব্যাহত রয়েছে।

দেখা হয়েছে: 165
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪