|

ব্রহ্মপুত্র নদে ভ্রাম্যমান আদালতের অভিযান দশ লাখ টাকা ক্ষতির দাবি ড্রেজার মালিকের

প্রকাশিতঃ ১১:২৬ অপরাহ্ন | সেপ্টেম্বর ১১, ২০১৯

ব্রহ্মপুত্র নদে ভ্রাম্যমান আদালতের অভিযান দশ লাখ টাকা ক্ষতির দাবি ড্রেজার মালিকের

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহের ব্রহ্মপুত্র নদে ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রেজার উচ্ছেদ হয়েছে। পুলিশ লাইন্স, কাচারিঘাট, কালিবাড়ি ঘাট এলাকায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেড ও ময়মনসিংহ সদর ভূমি কমিশনার মোঃ মহিনুল হাসান।

বুধবার ১১ সেপ্টেম্বর দুপুরে ব্রহ্মপুত্র নদে তিনটি ড্রেজার ভেঙ্গে আগুন দেয় ভ্রাম্যমান আদালত। তবে পুলিশ লাইন্স বালু ঘাটে ড্রেজার ভাঙ্গাকে আইন বিরোধী বলে উল্লেখ্য করে প্রায় ১০ লাখ টাকা ক্ষতি সাধনের অভিযোগ তুলেছেন ড্রেজার মালিক।

ইজারাদার আব্দুল হক বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ইজারাকৃত স্থানে ড্রেজার স্থাপন করে বালু উত্তোলন করা হচ্ছে। আমার মনোনীত ঠিকারাদার রিদুয়ান হাসান ময়না এ অভিযানে ক্ষতির শিকার হয়েছেন। তিনি বলেন, এ বিষয়টি হয়তো বিজ্ঞ ম্যাজিস্ট্রেড অবহিত নন তাই অভিযানটি পরিচালনা করেছেন।

এ বিষয়ে ইজারাদারের মনোনীত ঠিকারাদার রিদুয়ান হাসান ময়না বলেন, একটি ষড়যন্ত্রকারী চক্রের ইন্ধনে এটি ঘটেছে বলে আমি মনে করি। বৈধ ইজারাকৃত স্থানে আমরা ড্রেজার স্থাপন করেছি। বৈধতা থাকা সত্ত্বেও আমাদের ড্রেজার ভেঙ্গে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি সাধান করা হয়েছে। তিনি দায়িত্বশীল প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাদের ইজারার বৈধতা সঠিক থাকলে ক্ষতিপুরনের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেড ও সদর উপজেলা ভূমি কমিশনার মোঃ মহিনুল হাসান বলেন, ড্রেজারগুলো বৈধ ইজারাকৃত নদের আওতায় হলেও বৈধ ইজারাদারের নয়। এখানে ইজারাদার অন্য কাউকে ড্রেজার বসানোর অনুমতি দেয়ার নিয়ম নাই। ড্রেজারগুলো অবৈধভাবে বসিয়েছে বিধায় নষ্ট করা হয়েছে। এক্ষেত্রে বৈধ ইজারাদার আব্দুল হাই এগুলো সরিয়ে নেয়ার কথা বলেছেন।

দেখা হয়েছে: 555
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪