|

ভূমিদস্যুদের হাত থেকে জীবন বাঁচাতে বৃদ্ধা আলেয়ার সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ন | জুলাই ০৬, ২০২১

ভূমিদস্যুদের হাত থেকে জীবন বাঁচাতে বৃদ্ধা আলেয়ার সংবাদ সম্মেলন

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডের আলেয়া বেগম ও তার ভাই দিল মোহাম্মদের পৈতৃক ও ক্রয়কৃত সম্পদ দখল করে নিয়ে এক বৃদ্ধা নারীকে জীবননাশের হুমকি দিচ্ছে ভূমিদস্যু দখলদার মোকফর খানসহ কয়েকজন।

ভূক্তভোগী আলেয়া বেগম ও দিল মোহাম্মদ খান শরীয়তপুর পৌরসভার তুলাসার গ্রামের মৃত আঃ লতিফ খানের সন্তান, আলেয়া বেগম নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চতুর্থ শ্রেণীর কর্মচারী। এছাড়া দিল মোহাম্মদ খান প্রবাসে রয়েছেন দীর্ঘ দিন যাবৎ।

ভূমিদস্যুদের লোভের মুখে পড়ে আলেয়া ও তার পরিবারের সদস্যদের জীবন বিপন্ন, জীবন বাঁচাতে ৬ জুলাই মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন করেন ভূক্তভোগী বৃদ্ধা আলেয়া বেগম (৬০), সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, পৌরসভার তুলাসার গ্রামের মৃত সামসুদ্দিন খানের ছেলে মোকফর খান, মোশারফ খান ও মমিন উদ্দিন খান এবং তার ছেলে নূর মোহাম্মদ খান মিলে ভূক্তভোগী আলেয়া বেগম ও তার ভাই দিল মোহাম্মদের পৈতৃক ও ক্রয়কৃত ৪০ শতাংশ জমির জাল কাগজ বানিয়ে জোর পূর্বক দীর্ঘ দিন ধরে তাদের জমি ভোগ করছেন, এমনকি সেই জমি নিয়ে আদালতে একাধীক মামলা রয়েছে, মামলায় আদালতের রায় পান আলেয়া বেগম।

কিন্তু আদালতের রায় মানতে নারাজ ভূমিদস্যুরা তারা আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করে সেই আপিল মামলা চলমান থাকলেও সেই জমিতে রাতারাতি তৈরী করছে চারতলা পাঁকা ভবন। বাঁধা দিতে গেলে তাকে ও তার পরিবারের সদস্যদের হত্যা করে ফেলার হুমকি দেন ভূমি দস্যুরা ও তাদের সন্ত্রাসী বাহিনী। এর আগেও কয়েকবার আলেয়া বেগমকে হাতুরীসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে মারধর করে মেরে ফেলার চেষ্টা করা হয় বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

এছাড়া তিনি আরো জানান এ বিষয়ে ৫ জুলাই সোমবার জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগও করেন তিনি, লিখিত অভিযোগের অনুলিপি পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার (পালং, নড়িয়া ও জাজিরা), উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীয়তপুর সদর, ভারপ্রাপ্ত কর্মকর্তা পালং মডেল থানাকে।

সংবাদ সম্মেলনে আলেয়া বেগমের সাথে উপস্থিত ছিলেন, তার ভগ্নীপতি দবির উদ্দিন। সাংবাদিকদের সামনে কান্নায় ভেঙে পড়েন আলেয়া বেগম। তিনি বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানিয়ে বলেন তাদের জীবনের নিরাপত্তা ও জমি ফেরত পাওয়ার সু-ব্যাবস্থা করার জন্য।

এ বিষয়ে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই বলেন, অভিযোগের অনুলিপির কপি আমি আমি পেয়েছি, আগামীকাল সকালে ভূক্তভোগীকে আমার অফিসে পাঠাবেন আমি তার কাছ থেকে সমস্যার কথা শুনে যথা সম্ভব ব্যাবস্থা গ্রহন করবো।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকতার হোসেনকে মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেননি।

দেখা হয়েছে: 259
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪