|

মদনে শহীদ মুক্তিযোদ্ধা কবরস্থানের নামে দুটি হাওর বরাদ্দ দেওয়ার দাবীতে মানববন্ধন

প্রকাশিতঃ ৭:২৯ অপরাহ্ন | অগাস্ট ১৮, ২০২২

মদনে শহীদ মুক্তিযোদ্ধা কবরস্থানের নামে দুটি হাওর বরাদ্দ দেওয়ার দাবীতে মানববন্ধন

শহীদুল ইসলাম, নেত্রকোনা প্রতিনিধিঃ নেত্রকোনা মদন উপজেলার গোবিন্দশ্রী ইউনিয়নের গোবিন্দশ্রী গ্রামে শহীদ মুক্তিযোদ্ধা কবর স্থানের নামে আনিয়াদিঘা ও কুমারিয়া হাওর ইজারা পাওয়ার দাবিতে এলাকাবাসী ১৮ আগষ্ট দুপুরে গোবিন্দশ্রীর এলাকা বাসী মদন খালিয়াজুড়ি রোডে এক মানব বন্ধন কর্মসূচি পালন করে।

এ সময় গোবিন্দশ্রী গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হেকিম বলেন,শহীদ মুক্তিযোদ্ধাদের কবর স্থানের আমরা দীর্ঘ দিন যাবত আনিয়াদিঘা ও কুমারিয়া হাওর এর টাকা দিয়ে কবর স্থানের উন্নয়নের কাজ করে থাকি।

শুনেছি আমাদের গ্রামের বাচু মিয়ার ছেলে শামীম উপজেলা ভূমি কমিশনারের গাড়ি চালক,এ সুবাদে ইউনিয়ন ভুমি কর্মকর্তার যোগসাজশে হাওর দুটি অন্যত্র ইজারা দেওয়া হয়েছে। আমরা এলাকা বাসীর দাবী ইজারা বাতিল করে শহীদ মুক্তিযোদ্ধা কবর স্থানের নামে বরাদ্দ দেওয়ার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট অনুরোধ করছি।

গোবিন্দশ্রী শহীদ মুক্তিযোদ্ধা কবর স্থানের সভাপতি মোঃ গোলাম রব্বানী জানান,আমরা হাওড় অঞ্চলে থাকায় প্রতি বছর বর্ষার মৌসুমের আগেই কবর স্থানে মাটি কেটে উচুঁ করতে হয়। তাই আমরা গ্রাম বাসী আনিয়াদিঘা ও কুমারিয়া হাওর কবর স্থানে নামে বরাদ্দ আনি।এ টাকা দিয়ে কবর স্থানে উন্নয়নের কাজ করা হয়।

ইইনিয়ন ভূমি কর্মকর্তা সৈয়দ জাহাঙ্গীর আলম একই গ্রামের শামীম নজরুল রুজালী হাইদুল রফিকুলের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে তাদের কাছে ইজারা দিয়ে দেয়। আমাদের দাবি ইজারা বাতিল করে শহীদ মুক্তিযোদ্ধা কবর স্থানের নামে ইজারা দেওয়ার জন্য মিডিয়া ভাইদের মাধ্যমে উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম লুৎফর রহমান এ প্রতিনিধিকে জানান, গোবিন্দশ্রী ইউনিয়নে আনিয়াদিঘা ও কুমারিয়া হাওর সরকারি নিয়মে ইজারা দেওয়া হয়েছে। তবে গোবিন্দশ্রী শহীদ মুক্তিযোদ্ধা কবর স্থানের নামে উন্নয়নের কাজে আমি টি আর কাবিখা ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে বরাদ্দ আনার জন্য সহযোগিতা করবো।

দেখা হয়েছে: 121
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪