|

করোনার পরিস্থিতিতে মিটার রিডাররা গ্রাহকের বাড়িতে না গিয়ে মনগড়া বিদ্যুৎ বিল করার অভিযোগ

প্রকাশিতঃ ১০:৪১ অপরাহ্ন | মে ০৯, ২০২০

করোনার পরিস্থিতিতে মিটার রিডাররা গ্রাহকের বাড়িতে না গিয়ে মনগড়া বিদ্যুৎ বিল করার অভিযোগ

আসাদুজ্জামান আসাদ দিনাজপুর প্রতিনিধিঃ গোটা দেশ মহামারী করোনার থাবায় থমকে গিয়ে প্রতিটি নাগরিকের রোজগারের পথ বন্ধ হয়ে কোনভাবে খেয়ে না খেয়ে অনির্দিষ্ট কালের সাথে যখন যুদ্ধ করে যাচ্ছেন।

তখন চলমান পরিস্থিতিকে বিবেচনা করে বিভিন্ন এনজিও সংস্থা ঋণ নেয়া গ্রাহকদের ৬ মাসের কিস্তি স্থগিত করেছেন। অথচ এ মুহুর্তে বিদ্যুৎ কর্তৃপক্ষ অনুমান ভিত্তিক ইচ্ছামত অংক বসিয়ে একসাথে দু’মাসের বিল কাগজ গ্রাহকদের ধরিয়ে দিচ্ছেন। যা এ মুহুর্তে নুন আনতে পান্তা ফুরানোর কর্মহীন পরিবারগুলোর ঘাড় মটকানোর মতো বোঝা হয়ে দাঁড়িয়েছে।

একাধিক শ্রমজীবি মানুষ অভিযোগ করেছেন, আগের চেয়ে বর্তমানে দ্বিগুণ বিদ্যুৎ বিল করা হয়েছে। যে ঘটনায় পার্বতীপুর উপজেলার অধিকাংশ গ্রাহকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। পৌরসভার, ইউনিয়ন গুলোতে, “বর্তমান বিদ্যুৎ বিল দ্বিগুণ করা হয়েছে।

বর্তমানে কামাই রোজগার না থাকায় এখন আমি কি দিয়ে এ বিল পরিশোধ করবো জানিনা”।হামিদপুরের হায়দার আলী বলেন, “চলমান মাসে আমার আবাসিক বাড়ির বিদ্যুৎ বিল রিডিং না দেখে অতিরিক্ত চারশত টাকা ধরা হয়েছে, যা অন্য মাসের তুলনায় দ্বিগুণ।

হরিরামপুরের রুহুল আমীন বলেন, “অনুমান ভিত্তিক আমার বাসা-বাড়ির বিল অন্য মাসের তুলনায় দ্বিগুণ ধরা হয়েছে। যা চরম অনিয়মের শামিল।

এবিষয়ে পার্বতীপুর ” ডিজিএম আব্দুল আলিম জানান মহামারীর কারণে গ্রাহকরা রিডিং ম্যানকে কারো বাড়িতে প্রবেশ করতে দেয়নি, বিধায় অন্য মাসের বিলের সাথে তুলনা করে অনুমান ভিত্তিক বিল করা হয়েছে। কারো বিল অতিরিক্ত বেশি ধরা হলে তা অফিসে আসলে পূনরায় সংশোধন করে নেয়া হবে।

দেখা হয়েছে: 569
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪