|

ময়মনসিংহে অপরাধ ঠেকাতে বসানো হচ্ছে সিসি ক্যামেরা

প্রকাশিতঃ ১০:৪৫ অপরাহ্ন | অগাস্ট ১০, ২০২০

ময়মনসিংহে অপরাধ ঠেকাতে বসানো হচ্ছে সিসি ক্যামেরা

মোঃ কামাল, ময়মনসিংহঃ সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে ময়মনসিংহ সিটি করপোরেশনের ৩ ও ৫ নং ওয়ার্ডের এলাকাগুলো। এই দুটি ওয়ার্ডের অপরাধ প্রবণ স্পট গুলোতে কিছু অংশে স্থাপন করা হয়েছে উচ্চ ক্ষমতা সম্পন্ন ও অত্যাধুনিক প্রযুক্তির সিসি ক্যামরা। অচিরেই ওয়ার্ডগুলোর অন্যান্য এলাকা গুলোতে বসানো হবে বলে জানান উদ্যোক্তরা।

নগরের কাচিঝুলী, কলেজরোড, একাডেমী রোড, গোলাপজান রোড, ছিদ্দিক মাষ্টার রোড এলাকায় রাজনৈতিক সহিংসতা, অনৈতিক ও অপরাধমূলক কর্মকাণ্ড রোধে এসব সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নিয়েছে মসিকের ৩ নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক মো: শরীফুল ইসলাম শরীফ, মসিকের ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মো: নিয়াজ মোর্শেদ।

ময়মনসিংহ নগরে অপরাধ ঠেকাতে বসানো হচ্ছে সিসি ক্যামেরা

সোমবার (১০ মার্চ) দুপুরে নগরীর কলেজ রোড একাডেমী রোডের মোড়ে সিসি ক্যামেরা স্থাপনের আনুষ্ঠিকভাবে উদ্বোধন করেছে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এলাকা গুলোতে বসানো সিসি ক্যামেরা গুলোর পর্যবেক্ষণের দায়িত্বে রয়েছে নগরের সিদ্ধান্ত ন্যাশনাল কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিচালক রাকিবুল ইসলাম শুভ।

মসিকের এ ওয়ার্ড গুলোর কোতোয়ালী মডেল থানার অংশে সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে এ কার্যক্রমের শুরু হয়। কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্টানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোতোয়ালি মডেল থানার আওতাধীন ৩ নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: দুলাল আকন্দ।

ইতিমধ্যে কয়েকটি স্পটে সিসি ক্যামেরা বসানোর কাজ সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য স্পটে ক্যামেরা স্থাপন করা হবে।

এসময় বক্তব্যে ওয়ার্ড কাউন্সিলর নিয়াজ মোর্শেদ বলেন, ‘আমরা সাধারণ মানুষের সুবিধার্থে যে কোনো সামাজিক কর্মকাণ্ড এবং অপরাধ দমনের জন্য প্রশাসনের পাশে থাকার চেষ্টা করি।

ময়মনসিংহ নগরে অপরাধ ঠেকাতে বসানো হচ্ছে সিসি ক্যামেরা

এলাকাগুলোর অপরাধ প্রবণতারোধে অনেক আগে থেকেই কাজ করার প্রত্যয় ব্যক্ত করে কাউন্সিলর শরীফুল ইসলাম বলেন, মসিকের ৩ নং ওয়ার্ডে অপরাধ রোধ করতে ওয়ার্ডকে সিসি ক্যামেরায় আওতায় নিয়ে আসতে কাজ করছি। তিনি বলেন, ভালো কাজে সহায়তার জন্য সবসময় প্রশাসকগণ ও জনগণের পাশে জনপ্রতিনিধি হিসেবে সবার পাশে থাকবো।

নগরীর অপরাধ প্রবণতা রোধে জনগণের পাশে সবসময় পুলিশ বাহিনী কাজ করে যাচ্ছে জানিয়ে ৩নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ দুলাল আকন্দ বলেন, এলাকা গুলোর অপরাধ ঠেকাতে সর্বসময় পুলিশ আপনাদের পাশে থাকবে। সিসি ক্যামেরা বসালে চলবে না, এ কাজে সর্বসময় মনিটরিং করতে হবে। তবেই এর সুফল মিলবে।

দেখা হয়েছে: 346
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪