|

ময়মনসিংহে করোনাক্রান্ত হয়ে মৎস্য বিজ্ঞানীর মৃত্যু

প্রকাশিতঃ ১১:২৩ অপরাহ্ন | অগাস্ট ১০, ২০২১

ময়মনসিংহে করোনাক্রান্ত হয়ে মৎস্য বিজ্ঞানীর মৃত্যু

এম এ আজিজ, ময়মনসিংহঃ ময়মনসিংহে করোনা আক্রান্ত হয়ে মমিনুজ্জামান খান ঝান্ডা (৪৬) নামে এক মৎস্যবিজ্ঞানী মারা গেছে। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ময়মনসিংহস্থ বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ইয়াহিয়া মাহমুদ মৃত্যুর খবরটি নিশ্চিত করে জানান, মমিনুজ্জামান খান ঝান্ডা বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) স্বাধূ পানি কেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মৎস্যবিজ্ঞানী মমিনুজ্জামান খান মহানগরীর হামিদ উদ্দীন রোডের বাসিন্দা। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। করোনা আক্রান্ত হয়ে ১৯ জুলাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

তার শারিরীক অবস্থার অবনতি হলে ৫ আগষ্ট তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি স্ত্রী ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার বাদ আছর আঞ্জুমান ঈদগাহে জানাজা শেষে তাকে গোলকীবাড়ি কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, মমিনুজ্জামান খান ঝান্ডা ময়মনসিংহে স্বনামধন্য প্রগ্রেসিভ মডেল স্কুলের অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক ছিলেন।

দেখা হয়েছে: 202
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪