|

ময়মনসিংহে র‍্যাবের হাতে জেএমবি সদস্য আমিরুল আটক

প্রকাশিতঃ ৬:১৫ অপরাহ্ন | জুলাই ২৫, ২০২১

ময়মনসিংহে র‍্যাবের হাতে জেএমবি সদস্য আমিরুল আটক

এম এ আজিজ, ময়মনসিংহ: ময়মনসিংহে র‌্যাবের অভিযানে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) সদস্যকে আটক করা হয়েছে। তার নাম আমির হামজা ওরফে আমিরুল। তার কাছ থেকে উগ্রবাদি বই, বুকলেট ও লিফলেট, নগদটাকা, মোবাইল একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

শনিবার জেলার ফুলবাড়িয়া উপজেলা জোরবাড়িয়া থেকে তাকে আটক করে র‌্যাব। র‌্যাব-১৪ ময়মনসিংহ ক্যাম্পের একটি বিশেষ দল মেজর মোঃ আখের মুহম্মদ জয় এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

মেজর মোঃ আখের মুহম্মদ জয় জানান, শনিবার ফুলবাড়ীয়ার জোরবাড়ীয়া এলাকায় কতিপয় নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্য একত্রিত হয়ে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিল। গোপন তথ্যের ভিত্তিতে এ খবর পেয়ে অভিযান চালিয়ে আমির হামজা ওরফে আমিরুলকে আটক করা হয়।

সে জোরবাড়িয়া গ্রামের আঃ হাকিমের ছেলে। আটককৃত আমিরুলের হেফাজত থেকে ১৪টি উগ্রবাদি বুকলেট, ৩টি মোবাইল সেট, ৪ হাজার ৮৩০ টাকা নগদ ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি উদ্ধার করা হয়েছে।

আটককৃত আমিরুলকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি আরো জানান, যায়, সে নিজেকে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর সক্রিয় সদস্য হিসাবে পরিচয় দেয় এবং নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে বিভিন্ন এলাকা হতে সদস্য সংগ্রহের কাজ করে আসছে। এছাড়া উক্ত জঙ্গি সংগঠন জেএমবি’র সদস্য সংগোপনে বিভিন্ন স্থানে বসে গোপন বৈঠক করে পরবর্তী কার্যক্রম ও নাশকতার পরিকল্পনা করে।

দেখা হয়েছে: 211
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪