|

রাজশাহী-১ আসনে আওয়ামীলীগের শক্তি ফারুক চৌধূরী

প্রকাশিতঃ ১২:৪৮ পূর্বাহ্ন | মে ০৬, ২০১৮

রাজশাহী-১ আসনে আওয়ামীলীগের শক্তি ফারুক চৌধূরী

সারোয়ার হোসেন, তানোরঃ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি ওমর ফারুক চৌধূরীকে এ আসনের একমাত্র আওয়ামীলীগের শক্তিশালী নেতা হিসেবে উল্লেখ করে ফের তাকে ঘিরে সুসংগঠিত হচ্ছে আওয়ামী লীগ নেতাকর্মীরা বলে এলাকাজুড়ে আওয়াজ উঠেছে।

রীতিমতো এলাকায় এমপি ফারুক চৌধূরীকে নিয়ে আলোচনায় উঠে এসেছে তার রাজনৈতিক দূরদর্শীতা, ব্যক্তি ইমেজ ও পারিবারিক অবস্থান ঐতিহ্য। এ আসনের জনসাধারণগন জানান, এমপি ফারুক চৌধূরী একজন শহীদ পরিবারের সন্তান ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। এছাড়াও রয়েছে এলাকার প্রতি তার উন্নয়নের জন্য ব্যাপক প্রচেষ্টা।

তানোর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার জানান, তানোর-গোদাগাড়ী আসনে ফারুক চৌধূরীর বিকল্প হিসেবে এখনো তেমন কোন বড় নেতা গড়ে উঠেনি। এজন্য তানোর-গোদাগাড়ীতে আওয়ামীলীগের একমাত্র ভরসা ফারুক চৌধূরী।

তবে নিজ দলের কিছু স্বার্থপর মতলববাজ নেতা এমপির কাছে থেকে অবৈধ সুবিধা লাভে ব্যর্থ হয়ে মাঝে মধ্যে নির্বাচনের মনোনয়ন প্রত্যাশী বলে বগি আওয়াজ দিলেও এই অঞ্চলের সাধারণ মানুষের মধ্যে এমপি ফারুর চৌধূরীকে মনের মাঝে স্থান দিয়ে রেখেছে। তিনি আরো বলেন, দীর্ঘ ১৭ বছর ধরে এমপি ফারুক চৌধুরী এঅঞ্চলের জনসাধারন মানুষের কাছে যে জনপ্রিয়তা অর্জন করে রেখেছে তা হঠাৎ করে কেউ তার তৈরি ঘরে বাসস্থান গড়তে পারবেনা। তিনি এখন সাধারন মানুষের কাছে প্রাণপ্রিয় নেতা হিসেবে স্থান গড়ে নিয়েছেন।

আজ ফারুক চৌধূরীর জন্য এখানে আওয়ামীলীগ একটি শক্তিশালী দল হিসেবে স্থান পেয়েছে। ফারুক চৌধূরী আওয়ামীলীগকে একটি শক্তিশালী দল হিসাবে গড়ে তুলতে তিনি প্রতি মাসে তার নির্বাচনী এলাকায় প্রায় ১৫ দিন প্রাণের টানে তানোর -গোদাগাড়ীর মানুষের কাছে ছুটে আসেন। তিনি সুখে দুঃখে সারাক্ষণ সাধারণ মানুষের পাশে থাকেন। যার জন্য আজ দুই উপজেলার জনসাধারণের কাছে প্রিয় নেতা ফারুক চৌধুরী হয়ে উঠেছে।

এব্যাপারে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগে সভাপতি ওমর ফারুক চৌধূরী বলেন, তিনি মনোনয়ন নিয়ে ভাবছেন না, তিনি জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি হয়ে আওয়ামী লীগের অর্জন ও উন্নয়নের কথা সাধারণ মানুষের কাছে তুলে ধরে আওয়ামী লীগের পক্ষে জনমত বাড়াতে নেতাকর্মীদের নিয়ে নিরলসভাবে কাজ করে চলেছেন। তিনি বলেন, দলীয় মনোনয়ন যে কেউ চাইতে পরে সেটা বড় কথা না, নেত্রী যাকে ভালো ও যোগ্য মনে করবেন তাকে মনোনয়ন দিবেন।

এব্যাপারে তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন বলেন, এখানে এমপি ফারুক চৌধূরীর বিকল্প কোনো নেতৃত্ব এখানো গড়ে উঠেনি আর গড়ে উঠার সম্ভবনাও নাই, এখানে আওয়ামীলীগের একমাত্র শক্তিশালী নেতা ফারুক চৌধূরী। আর আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন এটা নিশ্চিত বলে তিনি জানান।

দেখা হয়েছে: 646
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪