|

রাজারহাটে চাঁদা না পেয়ে প্রেসক্লাবের সাবেক সভাপতির উপর সন্ত্রাসীদের হামলা

প্রকাশিতঃ ৭:৩৬ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৬, ২০১৯

রাজারহাটে চাঁদা না পেয়ে প্রেসক্লাবের সাবেক সভাপতির উপর সন্ত্রাসীদের হামলা

এ.এস লিমন, রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ চাঁদার টাকা না পেয়ে কুড়িগ্রামের রাজারহাটে প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক সংবাদের উপজেলা প্রতিনিধি ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সহকারি অধ্যাপক সাজেদুর রহমান মন্ডল(চাঁদ) এর উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

এ ঘটনায় সন্ত্রাসীদের হামলায় আহত সাজেদুর রহমান মন্ডল চাঁদের স্ত্রী ফরিদা ইয়াসমিন রিতা বাদী হয়ে বুধবার রাতে ৮ জনের নাম উল্লেখ পূর্বক আরো ৫/৬জনকে অজ্ঞাত নামীয় আসামী করে রাজারহাট থানায় একটি এজাহার দায়ের করেন।

মামলার এজাহার সুত্রে জানা যায়,রাজারহাট উপজেলার তেঁতুলতলা প্রাইমারি স্কুল ও পাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি ভবন নির্মাণের জন্য নাগেশ্বরী উপজেলার মেসার্স চাঁদনী পেপার হাউস ঠিকাদারী প্রতিষ্ঠানটি কার্যাদেশ পান।

উক্ত নির্মাণ কাজ দুটির তদারকি করার জন্য মেসার্স সুতপা কন্সট্রাকশন রাজারহাট কুড়িগ্রাম এর পক্ষে ফরিদা ইয়াসমিন রিতাকে ক্ষমতা পত্র প্রদান করেন। গত ২৩-০৯-১৯ইং বিকাল ৩ ঘটিকার দিকে ফরিদা ইয়াসমিন রিতার স্বামী সহকারি অধ্যাপক সাজেদুর রহমান মন্ডল (চাঁদ) পাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান এবং বিদ্যালয়ের শিক্ষকসহ ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে নির্মাণ কাজ নিয়ে প্রাথমিক আলোচনা শেষে উক্ত কাজের প্রাক্কলন ও ক্ষমতা পত্র প্রধান শিক্ষককে আনুষ্ঠানিক ভাবে প্রদান করা হয়।

খবর পেয়ে আসামীগণ স্কুল ক্যাম্পাসে আসে এবং কাজ শুরু করার পূর্বেই ঠিকাদার ফরিদা ইয়াসমিনের উপস্থিতিতে তার স্বামী সাজেদুর রহমান মন্ডল চাঁদের নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবী করে । তাদের দাবীকৃত চাঁদা দিতে অস্বীকৃিত জানালে চাঁদা না দিয়ে স্কুল নির্মাণ কাজ করতে দিবে না মর্মে হুমকি দেয় সন্ত্রাসীরা ।

এরই সুত্র ধরে পরদিন ২৪-০৯-১৯ইং কাজের উদ্দেশ্যে ৩ লাখ টাকা সঙ্গে নিয়ে ঠিকাদার রিতার স্বামী মালামাল ক্রয়ের উদ্দেশ্যে যাওয়ার সময় বৈদ্যের বাজার আশ্চর্য মৌজার বানুর বাজার নামক স্থানে পৌঁছিলে দুর্বৃত্তরা পূর্ব পরিকল্পিতভাবে রশি দিয়ে মোটর সাইকেলের গতি রোধ করে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে তাদের উপর হামলা চালায়।

এ সময় প্রেসক্লাব রাজারহাটের সাবেক সভাপতি ও ঠিকাদার রিতার স্বামী সাজেদুর রহমান মন্ডল(চাঁদ) ও সহযাত্রী তার চাচা ইউনুছ আলী মন্ডল মারাত্বক আহত হন। এ ঘটনায় এলাকাবাসী এগিয়ে এলে সন্ত্রাসীরা দ্রুত সটকে পরে।

এলাকাবাসী আহতদেরকে উদ্ধার করে রাজারহাট হাসপাতালে ভর্তি করায়। সেখানে গুরুতর আহত সাজেদুর রহমান মন্ডল চাঁদকে উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় সুতপা কন্সট্রাকশনের প্রোপাইটার ও আহত সাজেদুর রহমান মন্ডল চাঁদের স্ত্রী ফরিদা ইয়াসমিন রিতা বাদী হয়ে রাজারহাট উপজেলা যুবলীগের অন্যতম সদস্য মশিউর রহমান বিপ্লব(৩০)কে প্রধান আসামী করে ৮ জনের নাম উল্লেখ পূর্বক রাজারহাট থানায় ছিনতাই- চাঁদাবাজি ও হত্যা চেষ্টার অভিযোগ এনে বৃহস্পতিবার রাতে একটি মামলা দায়ের করে। যার মামলা নং -২২, তাং-২৬-০৯-১৯ইং।

এ বিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার বলেন,আসামীদের গ্রেপ্তারে পুলিশের জোর তৎপরতা চলছে।বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ অভিযুক্তদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

দেখা হয়েছে: 527
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪