|

লক্ষ্মীপুরে বিদ্যুৎ সংযোগের নামে যুবলীগ নেতার প্রতারণা, হুমকি

প্রকাশিতঃ ৯:১৮ অপরাহ্ন | সেপ্টেম্বর ০১, ২০২০

লক্ষ্মীপুরে বিদ্যুৎ সংযোগের নামে যুবলীগ নেতার প্রতারণা, হুমকি

স্টাফ রিপোর্টারঃ লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুৎ সংযোগ পাইয়ে দিতে ২৬০ পরিবার থেকে টাকা নিয়ে সেলিম মাঝি নামে এক যুবলীগ নেতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। প্রায় দুই বছরেও বিদ্যুৎ সংযোগ না পেয়ে পরিবারগুলো টাকা ফেরত চাওয়ায় সেলিম তাদেরকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে।

এদিকে স্থানীয় যুব সমাজ উদ্যোগ নিয়ে সরাসরি পল্লী বিদ্যুৎ সমিতির সঙ্গে যোগাযোগের মাধ্যমে গ্রামবাসীকে সরকারি নির্ধারিত ফি’তে সংযোগ পাইয়ে দেওয়ার ব্যবস্থা করেছে। এতে ক্ষিপ্ত হয়ে সেলিম তাদেরকে মারধর ও মামলা দিয়ে হয়রানি করার হুমকি দিচ্ছে বলে অভিযোগ রয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের আন্ধারমানিক গ্রামের ভূক্তভোগী পরিবার ও স্থানীয় যুব সমাজ সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

সেলিম ওই ইউনিয়নের একটি ইটভাটার মাঝি ও একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি হিসেবে দাবি করেছেন।

অভিযোগ রয়েছে, ২৩ মাস আগে ২৬০টি পরিবারের কাছ থেকে সেলিম বিদ্যুৎ সংযোগ দিবে বলে প্রায় ৬ লাখ টাকা উত্তোলন করে। কিন্তু প্রতিটি মিটারের জন্য সরকারি খরচ ৪৫০ টাকা। মিটার নেওয়ার আগে ঘরে ওয়ারিং বাধ্যতামূলক। ওয়ারিং না থাকলে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয় না। গত তিন মাস ধরে আন্ধারমানিক গ্রামে পল্লী বিদ্যুতের খুঁটিতে সংযোগ রয়েছে। কিন্তু ঘরে ওয়ারিং থাকা সত্ত্বেও ২৬০ টি পরিবার এখনো বিদ্যুৎ সংযোগ পায়নি। সেলিম যে টাকা গ্রাহকদের কাছ থেকে দাবি করেছে তা না পাওয়ার কারণেই বিদ্যুৎ সংযোগ পাচ্ছে বলে না গেছে। এদিকে ওই গ্রামের পল্লী বিদ্যুতের প্রত্যেকটি খুঁটির জন্যও সেলিম টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ রয়েছে।

লক্ষ্মীপুরে বিদ্যুৎ সংযোগের নামে যুবলীগ নেতার প্রতারণা, হুমকি

সরেজমিনে জানা যায়, বিদ্যুৎ পাইয়ে দিতে আন্ধামানিক গ্রামের নুরুল ইসলাম, বাবুল, রাকিব, মোকতারা বেগম, রুবি বেগম ও হালিমা বেগমের কাছ থেকে সেলিম ৩ হাজার টাকা করে নেওয়া হয়েছে। একই গ্রামের শিল্পি আক্তারের কাছ থেকে ১০ টাকা নিলেও এখনো পর্যন্ত তিনি বিদ্যুতের সংযোগ পায়নি। সেলিমের কাছ থেকে টাকা চাওয়াতে সে দলীয় প্রভাব দেখিয়ে মারধরের হুমকি দিচ্ছে।

মো. সবুজ, মোজাম্মেল হোসেন রনি ও সুলতান মাহমুদ ফয়েলসহ কয়েকজন যুবক অভিযোগ করে জানায়, সেলিম মাঝি দলীয় ক্ষমতা দেখিয়ে বিদ্যুৎ পাইয়ে দিবে বলে প্রায় বছর আগে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। কিন্তু এখনো পর্যন্ত কেউ বিদ্যুৎ সংযোগ পায়নি। পরে যুব সমাজ উদ্যোগনিয়ে সরকারি নির্ধারিত ফি’তে গ্রামবাসীকে বিদ্যুৎ পাইয়ে দেওয়ার ব্যবস্থা করে। এতে ক্ষিপ্ত হয়ে সেলিম তাদেরকে মারধর ও মামলা দিয়ে হয়রানি করার হুমকি দিয়ে আসছে। তারা সেলিমের বিরুদ্ধে প্রশাসনিক তদন্তের দাবি জানিয়েছে।

অভিযোগ অস্বীকার করে সেলিম মাঝি বলেন, আমি কয়েকটি পরিবার থেকে ৩ হাজার টাকা করে উত্তোলন করেছি। এরমধ্যে কয়েকজন সংযোগ পেয়েছে। যারা পুরো টাকা দেয়নি তারা এখনো সংযোগ পায়নি। উত্তোলনকৃত টাকা আমি পল্লী বিদ্যুৎ সমিতিতে গ্রাহকদের নামে জমা দিয়েছি।

লক্ষ্মীপুরে বিদ্যুৎ সংযোগের নামে যুবলীগ নেতার প্রতারণা, হুমকি

তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন বলেন, খারাপ মানুষ কোন দলের হয় না। বিদ্যুৎ দেওয়ার নামে যে টাকা নিয়েছে সে অপরাধী। তার বিরুদ্ধে গ্রামবাসীকে আইনানুগ ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হবে।

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার আবু তাহের বলেন, আমরা শুধু প্রতি মিটার দিতে প্রতিকিলোয়াটের জন্য ৪৫০ টাকা ফি নিই। এরআগে ঘর ওয়ারিং বাধ্যতামূলক করা হয়েছে। তবে ঘর ওয়ারিংয়ের সঙ্গে পল্লী বিদ্যুতের কোন কর্মকর্তা-কর্মচারী জড়িত নয়। বিদ্যুৎ পেতে কেউ যদি অন্য কাউকে টাকা দেয় সে দায়ভার আমাদের নয়।

দেখা হয়েছে: 862
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪