|

শতভাগ বয়স্ক-বিধবা ভাতার আওতায় আনা হবে ঈশ্বরগঞ্জ উপজেলাকে

প্রকাশিতঃ ২:১৬ পূর্বাহ্ন | সেপ্টেম্বর ০৭, ২০২০

শতভাগ বয়স্ক-বিধবা ভাতার আওতায় আনা হবে ঈশ্বরগঞ্জ উপজেলাকে

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ করোনাভাইরাস পরিস্থিতিতে বয়স্কভাতা এবং বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলাদের জন্য ভাতা কর্মসূচির আওতা দারিদ্র্যপ্রবণ ১’শ টি উপজেলায় শতভাগে উন্নীত করবে সরকার। তারই ধারাহাহিকতায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলাকে শতভাগ প্রতিবন্ধি, বয়স্ক এবং বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলাদের জন্য ভাতার আওতায় আনা হচ্ছে বলে জানান উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ মিজানুল ইসলাম আকন্দ।

উপজেলাকে শতভাগ ভাতার আওতাভুক্ত উপজেলা হিসাবে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা কর্তৃক গরীব অসহায় সকল বয়স্ক (পুরুষ ৬৫বছর, নারী ৬২বছর), বিধবা ও স্বামী নিগৃহীতা নারী এবং প্রতিবন্ধী ব্যক্তিদেরকে বিনা খরচে ভাতা প্রদানের লক্ষে “শেখ হাসিনার উপহার, ভাতা হবে যোগ্য সবার” স্লোগানে ইতোমধ্যে ইউনিয়ন ভিত্তিক পর্যায়ক্রমে চুড়ান্ত তালিকা করা হচ্ছে।

সমাজসেবা অফিস সুত্রে জানা যায়, সরকারি ঘোষনা মোতাবেক যারা প্রতিবন্ধি, বয়স্ক এবং বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলাদের তালিকা থেকে বাদ পড়েছে তাদেরকে ইউনিয়ন পর্যায় তালিকা করা হচ্ছে। এ মাসের মধ্যে উপজেলার সকল ইউনিয়নের তালিকা চুড়ান্ত করা হবে এবং পর্যায়ক্রমে তাদেরকে শতভাগ প্রতিবন্ধির, বয়স্ক এবং বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতার আওতায় আনা হবে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ মিজানুল ইসলাম আকন্দ জানান, এই অর্থ বছরের সরকারী ঘোষনা মোতাবেক উপজেলার সকল প্রতিবন্ধি, বয়স্ক এবং বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলাদের তালিকা করা হচ্ছে। সেই সাথে অসাধু দূর্নীতি পরায়ন ব্যাক্তিদের দূর্নীতি ও অসৎ কর্মকাণ্ড প্রতিরোধে লিফলেট বিতরণসহ মাইকিং করা হয়েছে। সেই সাথে এলেকার সচেতন নাগরিক সমাজ, সুশীল সমাজের লোকজনসহ সকলকে এ ব্যাপারে সচেতন থাকতে বলেছেন।

তিনি আরো বলেন, আপনি নিজে সচেতন হোন এবং আপনার আশেপাশের ভাতা প্রাপ্তির যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে সচেতনতার মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে ভাতাভোগীর তালিকায় নাম অন্তর্ভুক্তি করে অসাধু ব্যাক্তিদের অসাধু কর্মকাণ্ড রুখে দেয়ার মাধ্যমে দূর্নীতি প্রতিরোধ করুন। কেননা আপনার একটু সচেতনতাই পারে যোগ্যতা সম্পন্ন অসহায় ব্যাক্তটি বিনামূল্যে ভাতাপ্রাপ্তির তালিকা ভোক্তি। কেউ যাতে বাদ না পড়ে সে জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার সুধিজনদের সহযোগিতা নিচ্ছি এবং সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে।

দেখা হয়েছে: 706
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪