|

সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে শরীয়তপুরে মানববন্ধন

প্রকাশিতঃ ৭:১৯ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২৩, ২০২১

সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে শরীয়তপুরে মানববন্ধন

মো. মহসিন রেজাঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে আব্দুল কাদের মির্জা ও মিজানুর রহমান বাদল গ্রুপের সংর্ঘষে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের বুকে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ)শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: শহীদুল ইসলাম পাইলট।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)-এর শরীয়তপুর জেলা শাখার আহবায়ক সাংবাদিক আনিছুর রহমানের সভাপতিত্বে ও সদস‍্য সচিব সাংবাদিক খোরশেদ আলম বাবুল-এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও জজ কোটের পিপি এ্যাড. মির্জা হযরত আলী, বাংলাদেশ সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলার সাবেক সভাপতি ও সাপ্তাহিক বালুচর পত্রিকার সম্পাদক ও প্রকাশক এম এ ওয়াদুদ মিয়া, দৈনিক ভোরের পাতা পত্রিকার ব্যুরো চীফ মোহাম্মদ জামাল মল্লিক, দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি শহীদুল ইসলাম রানা, অনলাইন পোর্টাল বাংলা নিউজ’২৪ ডট কমের সাংবাদিক বেলাল হোসাইন, দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার মনিরুজ্জামান খোকন, দৈনিক এশিয়া বানী পত্রিকার প্রতিনিধি মহসিন রেজা, দৈনিক ভোরের সময় পত্রিকার সাংবাদিক আ: বারেক ভূইঁয়া, স্বদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি এসএম স্বাধীন, ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি মোঃ মেহেদী হাসান, সাংবাদিক ফারুক হোসেন, মর্নিং গ্লোরি পত্রিকার সাংবাদিক মিজানুর রহমান, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সাংবাদিক নাসির হোসেন, দৈনিক যায়যায়দিনের ভেদরগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহাদাত হোসেন হিরু, দৈনিক হুংকার পত্রিকার সাংবাদিক সমীর চন্দ্র শীল।

এছাড়াও দেশবার্তা অনলাইন পত্রিকার ফারুক আহমেদ মোল্লা, সংবাদ মোহনা পত্রিকার আমান আহমেদ সজিব, রুদ্রবার্তা পত্রিকার শাহীন আলম, দেশবার্তা পত্রিকার রুহুল আমিন ও বর্তমান এশিয়া পত্রিকার সাদ্দাম হোসেনসহ প্রমূখ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের বুকে গুলিতে মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সংহতি জানিয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা শাখার সভাপতি সাইফ রুদাদ ও সাধারণ সম্পাদক বিকাশ মন্ডল পৃথকভাবে বিবৃতি প্রদান করেছেন। এছাড়া জেলার নাগরিক আন্দোলনের সদস‍্যরাও সংহতি প্রকাশ করেন।

মানববন্ধনে অংশগ্রহণ করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ)-এর কেন্দ্রীয় সভাপতি মো: শহীদুল ইসলাম পাইলট বলেন, স্বাধীনতার পর থেকে সাংবাদিক সকল মানুষের অধিকার নিয়ে চিন্তা করলেও সাংবাদিকদের নিয়ে এখনো পর্যন্ত কেউ পূর্ণাঙ্গভাবে চিন্তা করেনি। তাই সাংবাদিকরা বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছে, কেউ হত‍্যার শিকার হচ্ছে।

সাংবাদিকদের লেখনির মাধ্যমে সকল মানুষ ন‍্যায় বিচার পেলেও সাংবাদিকরা নিজেরা নিজেদের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তিনি আরও বলেন, সাংবাদিকদের ঐক‍্য গড়ে তুলতে হবে। সাংবাদিকদের অধিকার আদায়ের জন‍্য, ন‍্যায় বিচার পাওয়ার জন‍্য কঠোর কর্মসূচির আয়োজন করতে হবে। পরে তিনি সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের বুকে গুলিতে মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।

দেখা হয়েছে: 380
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪