|

ঈশ্বরগঞ্জে এমপি প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি সুজন

প্রকাশিতঃ ৩:২১ অপরাহ্ন | ডিসেম্বর ২১, ২০১৮

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ

অবাধ সুষ্ঠু নিরপেক্ষ শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ নির্বাচনী এলাকার প্রতিদ্বন্ধী প্রার্থীদের নিয়ে ঈশ্বরগঞ্জ সুশাসনের জন্য নাগরিক সুজনের উদ্যোগে জনগণের মুখোমুখি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার সকাল দশটায় সুশাসনের জন্য নাগরিক সুজনের উপজেলা কমিটির সম্পাদক নীলকণ্ঠ আইচ মজুমদারের সঞ্চালনায় সুশাসনের জন্য নাগরিক সুজনের উপজেলা কমিটির সভাপতি সাইফুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে মুখোমুখি অনুষ্ঠানে নির্বাচনী এলাকার ছয়জন প্রার্থী উপস্থিত ছিলেন।

এসময় প্রার্থীরা ভোটারদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সেই সাথে তুলে ধরেছেন নিজেদের পরিকল্পনার কথা, যা তারা নিবার্চিত হওয়ার পর বাস্তবায়ন করতে চান।

মুখোমুখি অনুষ্ঠানে মহাজোটের প্রার্থী ফখরুল ইমাম এমপি বলেন, আমি এলাকার প্রার্থী হিসেবে অতীতে যেভাবে মানুষের চাহিদা পূরণে কাজ করেছি, ভবিষতেও সেভাবে পাশে থাকতে চাই। এ উপজেলায় বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, এ উপজেলার রাজিবপুর-উচাখিলার চররামমোহনে একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠিত হচ্ছে যা এ এলাকার বেকার সমস্যা দূর ও অর্থনৈতিক সমৃদ্ধি বাড়াবে।

ঐক্যফ্রন্টের প্রার্থী এ.এইচ.এম খালেকুজ্জামান তার বক্তব্যে বলেন, জীবনের অনেকটা সময় বিভিন্ন কর্মক্ষেত্রে পার করেছি। আপনারা খোঁজ নিয়ে দেখেন সেখানে দুর্নীতি আছে কিনা। আমি নির্বাচিত হলে, প্রথমে দুর্নীতিমুক্ত ঈশ্বরগঞ্জ গড়ব। তারপর অবকাঠামোগত উন্নয়ন প্রাধান্য পাবে। মাদক ও বেকারমুক্ত ঈশ্বরগঞ্জ গড়ে তুলতে সকলের কাছে দোয়া, সহযোগিতা ও ধানের শীষে ভোট চান তিনি।

এলডিপি প্রার্থী এম.এ বাশার তার বক্তব্যে বলেন, তিনি এ উপজেলায় শিল্প প্রতিষ্ঠান করে বেকারমুক্ত করবেন, একটি আধুনিক হাসপাতাল করে জনগণের স্বাস্থ্যসেবায় অবদান রাখবেন, প্রতিটি ইউনিয়নে কৃষকদের নিয়ে কৃষিক্লাব গঠন করে মাঠ পর্যায়ে কৃষকদের কৃষি উন্নয়নমূলক পরামর্শসহ দারিদ্র্যমুক্ত করবেন। আলোকিত ঈশ্বরগঞ্জ গড়তে তিনি সকলের সহযোগিতা চান ও ছাতা প্রতীকে ভোট চান।

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি হাবিবুল্লাহ বলেন, স্বাধীনতার ৪৭ বছরে অনেক রাজনৈতিক দলকেই ভোট দিয়ে জনগণ পরীক্ষা করেছে। যখন যে সরকার এসেছে প্রতিটি সরকারের শাসনামল দুর্নীতিমুক্ত না হয়ে আরো গতি পেয়েছে দুর্নীতি। এদেশকে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত করতে হলে এমন প্রার্থীকে ভোট দিন যে প্রার্থীর দলে কোনো দুর্নীতিবাজ, সন্ত্রাস ও মাদকাসক্ত নেই। হাতপাখায় ভোট দিলে সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত হবে ঈশ্বরগঞ্জ।

বাংলাদেশ মুসলিমলীগ প্রার্থী সাইফ উদ্দিন আহমেদ মনি তার বক্তব্যে বলেন, স্বাধীনতার পর থেকেই দীর্ঘ রাজনৈতিক জীবনে আমি সবসময় দুর্নীতির প্রতিবাদ করে যাচ্ছি। দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে গিয়ে বার বার কারাবন্দি হয়েছি। আমৃত্যু ওই দুর্নীতির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবো।

ন্যাশনাল পিপলস পার্টি আব্দুল্লাহ আল মামুন তার বক্তেব্যে বলেন, তিনি তরুন সমাজকে কাজে লাগিয়ে এ উপজেলায় উন্নয়নের জোয়ার সৃষ্টি করতে চান। শিক্ষা, স্বাস্থ্য ও অবকাঠামোগত উন্নয়নে তিনি ভূমিকা রাখতে চান। আম প্রতীকে ভোট দিয়ে সহযোগিতা করতে ভোটারদের প্রতি আহ্বান জানান।

তবে এই আসনের আরেক স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমনের প্রার্থিতা আদালত কর্তৃক স্থগিত হওয়ায় অনুষ্ঠানে অংশ নেননি তিনি। অনুষ্ঠান চলাকালে উপস্থিত জনগণের মধ্য থেকে প্রত্যেক প্রার্থীকে তিনটি করে প্রশ্ন করা হয় এবং এর উত্তর দেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

পরে মঞ্চে উপস্থিত ছয় প্রার্থী একে অপরের হাতে হাত রেখে অঙ্গীকার করেন নির্বাচিত হলে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত ঈশ্বরগঞ্জ উপহার দেবেন তারা। এবং আচরণবিধি মেনে তারা নির্বাচন করবেন। এ সময় তারা নানা প্রতিশ্রুতি দিয়ে সুজনের অঙ্গীকারনামা কাগজে স্বাক্ষর করেন।

দেখা হয়েছে: 641
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪