|

ঋণের টাকা পরিশোধের জন্য চাপ সইতে না পেরে আত্মহত্যা

প্রকাশিতঃ ১:১২ পূর্বাহ্ন | মে ০৫, ২০২১

ঋণের টাকা পরিশোধের জন্য চাপ সইতে না পেরে আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলীহাটি ইউনিয়নের ডোমবাড়ীচালা গ্রামের, পিদিম ফাউন্ডেশন নামক একটি এনজিও প্রতিষ্ঠানের ফিল্ড অফিসার ঋণের ২২,০০০ টাকা এককালীন পরিশোধ করার জন্য চাপ সৃষ্টি করেন রুবেল নামে এক প্রতিবন্ধী কৃষক সদস্যকে, ওই প্রতিবন্ধী কৃষক সদস্য ঋণের টাকা চাপ সইতে না পেরে বিষ পান করে আত্মহত্যার করেন নিজ বসতবাড়িতে।

গত শনিবার ১ই মে গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলীহাটি ইউনিয়নের ডোমবাড়ীচালা গ্রামের, এ ঘটনা ঘটে। মৃত রুবেল ওই গ্রামের আব্দুল মোতালেব মিয়ায় ছেলে।

রুবেল তিন শিশু সন্তানের জনক। মৃত রুবেলের পরিবারের অভিযোগ, ৬ মাস মেয়াদে কৃষি খাতে পিদিম নামক এনজিও প্রতিষ্ঠানির কাছ থেকে দুই হাজার টাকা লাভে বিশহাজার টাকা ঋণ গ্রহণ করেন রুবের। পরে, ফসল উৎপাদনে ব্যাপক লসের হার গুনতে হয় তাকে।

মৃত রুবেলের স্ত্রী সেলিনা আক্তারের অভিযোগ, এনজিও প্রতিষ্ঠানটি এক কালীন টাকা পরিশোধ করার জন্য রুবলকে চাপ সৃষ্টি করে আসছিল। রুবেল প্রতিষ্ঠানটির কাছে টাকা পরিশোধের জন্য সময় চাইলে তাকে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি দামকি দিয়ে আসছিল এনজিও কর্মী নাইম। অবশেষে ঋণের টাকার চাপ সইতে না পেরে শনিবার দুপুরে বিষপান করে আত্নহত্যা করে আমার স্বামী।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের মেম্বার, তারেখ হাসান বাচ্চু জানান।এনজিওর ঋণের টাকা পরিশোধ করতে না পেরেই সে বিষপান করে আত্মহত্যা করেন।

এলাকাবাসী বলেন পিদিম নামের এনজিও প্রতিষ্ঠানের কর্মী নাইম করোনাকালীন সময়েও টাকার জন্য রুবেলের বাড়িতে এসে তাকে বিভিন্ন প্রকার হুমকি দামকি দিতেন ঋণের টাকা পরিশোধ করার জন্য। রুবেল তাদের মানসিক জোর প্রয়োগে দিশেহারা হয়ে বিষ খেয়ে আত্মহত্যা করেন।

পিদিম ফাউন্ডেশন এনজিওর স্কয়ার মাস্টার বাড়ি এরিয়া ম্যানেজার মাসুম মিয়ার বক্তব্যে বলেন,তবে তাকে আমরা কোন চাপ সৃষ্টি করিনি, রুবেলের আত্নহত্যার বিষয়টি পারিবারিক কারণে হয়েছে বলে দাবি করেছেন।

ভিডিও লিংক https://fb.watch/5hlu1GZ4Z8/

দেখা হয়েছে: 343
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪