|

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে হচ্ছে নতুন অনুষদ

প্রকাশিতঃ ৬:৫৪ অপরাহ্ন | ডিসেম্বর ০৪, ২০১৯

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে হচ্ছে নতুন অনুষদ

জাককানইবি প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নতুন অনুষদ হিসেবে যাত্রা শুরু করতে যাচ্ছে আইন অনুষদ। বর্তমানে আইন ও বিচার বিভাগ চারটি ব্যাচ নিয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে রয়েছে। সেটিকে ওই অনুষদ থেকে আলাদা করে আইন অনুষদের অন্তর্ভুক্ত করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জরি কমিশন (ইউজিসি)।

শুক্রবার ইউজিসি থেকে একটি দল বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগ পরিদর্শনে এসে এই সিদ্ধান্ত গ্রহণ করে।

বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ইরফান আজিজ জানান, আমরা (আইন ও বিচার বিভাগ) গত মে/জুন মাসের দিকে আইন অনুষদের অনুমোদন চেয়ে ইউজিসি বরাবর একটি আবেদন করি। এর প্রেক্ষিতে আজ ইউজিসি থেকে একটি দল পাঠানো হয়েছে ও আইন ও বিচার বিভাগের অনুষদ হওয়ার যোগ্যতা সম্পর্কিত বিভিন্ন দিক পরিদর্শন করে সন্তুষ্ট হন এবং আইন অনুষদ হিসেবে অনুমোদন দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর জানান, এটি এখনো আনুষ্ঠানিকভাবে আমাদের জানানো হয়নি। পরিদর্শনকারী সদস্য গিয়ে ইউজিসির মাধ্যমে আমাদের চিঠি দিয়ে নিশ্চিত করবেন।

এছাড়াও জানা যায়, ইউজিসির পরিদর্শক সদস্য দল বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অনুমোদন ও মার্কেটিং বিভাগ চালু করা সম্পর্কিত বিষয়েও কথা বলেন।

দেখা হয়েছে: 499
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪