|

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে সি.জি.পিএ নির্ধারনের নিয়ম পরিবর্তনের দাবিতে স্মারকলিপি

প্রকাশিতঃ ৯:০১ অপরাহ্ন | মার্চ ১৪, ২০১৮

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতাঃ

ময়মনসিংহের ত্রিশালে অবস্তিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সি.জি.পিএ নির্ধারনের নিয়ম পরিবর্তন সহ তিন দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।

বর্তমানে কেউ যদি সি.জি.পিএ ৪ এর মধ্যে ২.২৫ পেয়ে যায় তবে সে আর ফলোন্নয়ন দিতে পারবে না । যা শিক্ষার্থীদের জন্য এক বড় দুর্ভোগের কারণ । যেখানে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে সি.জি.পিএ ৩ পর্যন্ত ফলোন্নয়ন দেয়া যায় ।

বুধবার সকালে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এ.এইচ.এম মোস্তাফিজুর রহমানের কাছে শিক্ষার্থীদের সংগ্রহ করা স্বাক্ষরিত স্মারনলিপি সাধারণ শিক্ষার্থীদের পক্ষে পেশ করে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল যাদের মধ্যে উপস্থিত ছিলো মোঃ শাজাহান সাহেদ, আঃ সামাদ,মোঃ রাইসুল ইসলাম, মোঃ সাত্ত্বিক, অভি ছাব্বির, ইভান প্রমুখ । এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন এর কাছেও স্মারক লিপি জমা দেয় শিক্ষার্থীরা ।

শিক্ষার্থীদেও তিনদফা দাবি গুলো হল, ফলোন্নয়নের মানদন্ড সি.জি.পিএ ২.২৫ বাতিল করে সি.জি.পিএ ৩ নির্ধারন করতে হবে, ফলোন্নয়ন পরীক্ষার প্রাপ্ত সি.জি.পিএ সম্পূর্ন গৃহীত করতে হবে, ২০১৪-১৫ শিক্ষাবর্ষ থেকে যে নিয়মের জন্য এই অবস্থা তা বাতিল করে সেই শিক্ষাবর্ষ থেকে ভুক্তভোগী শিক্ষার্থীদের সুযোগ দিতে হবে।

দাবির প্রেক্ষিত উপাচার্য প্রফেসর ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক এটা সংশোধনের উদ্যোগ বিশ্ববিদ্যালয় প্রশাসন নিবে ।

দেখা হয়েছে: 526
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪