|

গঙ্গাচড়ায় শিক্ষা অফিসারের অবহেলায় ৯মাসেও সম্মানি পাননি শিক্ষকগণ

প্রকাশিতঃ ৫:০৫ অপরাহ্ন | মার্চ ২৭, ২০১৯

Gangachara-গঙ্গাচড়া

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলা শিক্ষা অফিসারের অবহেলায় ৯ মাসেও সাবক্লাস্টার প্রশিক্ষণের সম্মানি পাননি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ। এছাড়া শিক্ষা অফিসারের বিভিন্ন অনিয়মসহ শিক্ষকদের সাথে অসৌজন্য আচরণ ও কথায় কথায় চাকুরী হারানোর ভয় দেখানোর কারণে তার দ্রুত অপসারণ দাবি করেছেন শিক্ষকবৃন্দ।

শিক্ষকগণ জানান, উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ১ হাজার শিক্ষককে গত বছরের জুন মাসে সাব ক্লাস্টার প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণের জন্য প্রত্যেক শিক্ষককে সম্মানি বাবদ ২৮০ টাকা করে প্রদানের নিময় থাকলেও শিক্ষা অফিসার গোলাম আসাদুজ্জামান গত ৯ মাসেও তা প্রদান করেন নাই।

একাধীক শিক্ষক অভিযোগ করে বলেন, বর্তমান শিক্ষা অফিসার যোগদানের পর থেকে বদলী, অবসর জনিতসহ বিভিন্ন কাজ টাকা ছাড়া করতে চান না। তিনি এসব কাজে হয়রানীর মাধ্যমে অর্থ বানিজ্য করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন। কোন শিক্ষক তার অনিয়ম ও অর্থ বানিজ্যের প্রতিবাদ করলে তাকে চাকুরী হারানো ভয় দেখান। আবার সামান্য অজুহাতে কারণ দর্শান। তার অনিয়ম, অর্থ বানিজ্য ও ক্ষমতার দাপটে আমরা শিক্ষকবৃন্দ অভিভাবকহীনের মত অসহায় হয়েছি।

সাব ক্লাস্টারের সম্মানির কথা এখন আর বলিনা, কারণ গত কয়েক মাসে অনেক বার বলে তার ধমক দেখতে হয়েছে। শিক্ষকগণ আরো জানান, মাতৃত্বকালীন ছুটিতে থাকা এক সহকারী শিক্ষকের স্থানে বদলী করানোর জন্য শিক্ষা অফিসার ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সুপারিশ চান।



প্রধান শিক্ষক সুপারিশ না করে তার কাছে মাতৃত্বকালীন ছুটিতে থাকা শিক্ষকের স্থানে কিভাবে বদলী করে শিক্ষক আনা যায় জানতে চাইলে তিনি তার অফিস কক্ষেই ওই প্রধান শিক্ষকে তার লোকজন দিয়ে লাঞ্চিত করেন। তার বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে কিন্তু খুঁটির জোরে বহাল তরিয়তে আছেন।

বর্তমানে এ শিক্ষা অফিসারের অধীনে আমরা আতঙ্কে দায়িত্ব পালন করছি। উপজেলা শিক্ষা অফিসার গোলাম আসাদুজ্জামান তার বিরুদ্ধে শিক্ষকদের এ সব অভিযোগ অস্বীকার করেন এবং সাব ক্লাস্টার প্রশিক্ষণের সম্মানি ব্যাপারে বলেন বরাদ্দ না আসায় দেওয়া সম্ভব হয়নি।

দেখা হয়েছে: 654
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪